Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

মনের আয়না

আমি জীবনে অনেক পত্রিকার বন্ধু হয়েছি। কিন্তু কোনো পত্রিকার সাথে আমার ভালো বন্ধুত্ব গড়ে ওঠেনি। আমি এমন একটি পত্রিকা খুঁজছিলাম যে আমার মনের আয়না হবে। আর সে পত্রিকা হচ্ছে নতুন কিশোরকণ্ঠ। কিশোরকণ্ঠ আমার মনের আয়না, যেখানে আমি আমার মনকে দেখতে পাই। আর মনের থেকে সব ময়লা ফেলে দিই। আর সেই জায়গায় জ্ঞান ভরি। আর আদর্শ জীবনে প্রয়োগ করি।
আতিকুর রহমান
চাক্তাই নয়া মসজিদ, শহীদ জসীম স্মৃতি, চট্টগ্রাম

আত্মতৃপ্তি

প্রতি মাসের শেষ সপ্তাহে দুই চোখ খোলা রেখে অপেক্ষা করি। মাসিক পত্রিকাটি পাওয়ার জন্য। আর যখনই মাসিক পত্রিকাটি হাতে পাই অর্থাৎ কিশোরকণ্ঠ যখনই হাতে পাই তখনই মনে আত্মতৃপ্তি আসে। কারণ তখন আমার মনে অনুভূতি জাগে। আমি যেন জ্ঞান অর্জনের কাহিনি হাতে নিয়েছি।
আব্দুল্লাহ আল মাশরূফ
মাতুয়াইল, ডেমরা, ঢাকা

ঈদ মোবারক

আলহামদুলিল্লাহ! বিগত একটি বছর পার করে আবারো ফিরে এলো পবিত্র ঈদুল ফিতর। আলহাজ ওয়াজেদুল ইসলাম খান উচ্চবিদ্যালয়ের পক্ষ থেকে কিশোরকণ্ঠ পরিবারবর্গ ও সকল লেখক-পাঠকের প্রতি হৃদয়ের অন্তস্থল থেকে দোয়া, ভালোবাসা ও শুভেচ্ছা- ঈদ মোবারক।
পবিত্র সিয়াম শেষে আমাদের মাঝে আনন্দ নিয়ে এলো ঈদ। তার সাথে কিশোরকণ্ঠ তো আছেই! কিশোরকণ্ঠ ঈদসংখ্যা আমাদের আনন্দকে বাড়িয়ে দেয় দ্বিগুণ। দ্বিগুণ বললেও ভুল হবে বহুগুণ। এর প্রতিটি পাতায় ছন্দে ছন্দে হারিয়ে যাই স্বপ্নের রাজ্যে। ঈদ আনন্দ সবার মাঝে বিলিয়ে দিতে শিখায় এই কিশোরকণ্ঠ। কিশোরকণ্ঠের প্রতিটি পাতা, প্রতিটি লাইন, প্রতিটি ছন্দ, আমাদের ভালোবাসা, অনুপ্রেরণা, আত্মবিশ্বাস, দোয়া সব মিলিয়ে আদর্শ এক শিক্ষা। আল্লাহর অশেষ রহমতে কিশোরকণ্ঠ এগিয়ে যাক তার উজ্জ্বল গতিতে এই কামনা সবসময়।
এস এ সানজিদ আহমেদ
কিশোরগঞ্জ সদর, কিশোরগঞ্জ

SHARE

Leave a Reply