Home আইটি কর্নার গুগল মেইলে যুক্ত হচ্ছে চ্যাট মিট এবং স্পেস -মুরাদ মান্নান

গুগল মেইলে যুক্ত হচ্ছে চ্যাট মিট এবং স্পেস -মুরাদ মান্নান

গুগল হলো ভূগোল জয়ী অনলাইন প্লাটফর্ম! অনলাইন দুনিয়ার বাসিন্দা অথচ গুগলের কোনো না কোনো সেবা নিচ্ছে না এমন কেউ বোধ হয় নেই। বিশেষ করে আমরা সবাই গুগলের মেইল সার্ভিস জিমেইল ব্যবহার করছি। তাই গুগলের এ মেইল ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এ জন্য গুগলও তাদের এই সার্ভিসে নতুনত্ব আনছে প্রতিনিয়ত। তাদের অফিসিয়াল ঘোষণায় বলা হয়েছে- খুব শিগগিরই ই-মেইল অ্যাপ্লিকেশন জিমেইল আসবে নতুন রূপে। যার ফলে জি-মেইলের মাধ্যমে গুগল চ্যাট, গুগল মিট এবং গুগল স্পেস ব্যবহার করা যাবে একসাথেই।

নতুন এ লে-আউটটিতে ইমেল, চ্যাট, স্পেস ও মিট এই চারটি আলাদা আইকনের দেখা মিলবে। যেখানে একটি বাটন একটু বড়ো আকারে দেখতে পাবে। একই সাথে থাকবে নোটিফিকেশন বাবলের সাপোর্ট। যার মাধ্যমে গুগলের অন্যান্য ট্যাবগুলো সম্পর্কে আপ টু ডেটও থাকতে পারবে সবাই।

এছাড়া জিমেইলের নকশায় বেশ বড়ো ধরনের পরিবর্তন আনছে গুগল। তবে গুগল মেইলের এ আপডেটটি ব্যবহার করতে পারবে সবাই। নতুন চেহারার জিমেইলে ওপরের ইনবক্সের পাশে আলাদা একটি অংশ যুক্ত করা হবে। ফলে ই-মেইল পড়ার সময় নির্দিষ্ট ব্যক্তির সঙ্গে বার্তা বিনিময়ের পাশাপাশি প্রয়োজনে অডিও-ভিডিও কল করা যাবে। এ জন্য বাড়তি কোনো ঝামেলাও করতে হবে না।

জিমেইলে থাকা নির্দিষ্ট আইকনে ক্লিক করলেই হবে। আলাদাভাবে লগইন করতে হবে না। ফলে জিমেইল কাজে লাগিয়েই অফিসের কর্মীরা একে অপরের সঙ্গে গুরুত্বপূর্ণ মিটিং বা আলোচনা করার সুযোগ পাবে। গুগল জানিয়েছে, অন্য সেবাগুলো থেকে কোনো ব্যক্তি বার্তা পাঠালে বা কল করলেই জিমেইলের পর্দায় বিজ্ঞপ্তি দেখানো হবে। ফলে সেবাগুলোয় প্রতিদিন প্রবেশ না করেও হালনাগাদ সব তথ্য জানতে পারবে জিমেইল ব্যবহারকারীরা।

SHARE

Leave a Reply