Home কিশোরকণ্ঠ পাঠক ফোরাম পাঠক ফোরাম সংবাদ

পাঠক ফোরাম সংবাদ

কিশোরকণ্ঠ পাঠক ফোরাম খুলনা মহানগরীর উদ্যোগে অক্টোবর মাসে স্কুল প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। খুলনা মহানগর পরিচালক এস এম বেলালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পাঠক ফোরাম উপদেষ্টা মুশাররফ আনসারী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জুনায়েদ সিদ্দিকী। এছাড়াও জাহিদুর রহমান নাইম, তৌহিদুর রহমান, আমিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মুশাররফ আনসারী বলেন, নিজের বুদ্ধি ও সক্ষমতা দিয়ে প্রতিটি জিনিস ও কাজের ভালো-মন্দ, দোষ-গুণ বিচার-বিশ্লেষণ বা মূল্যায়ন করার মানসিকতাই হলো মূল্যবোধ। সুষ্ঠু ও সুন্দর সমাজ বিনির্মাণে নৈতিক মূল্যবোধের বিকল্প নেই। আর শিক্ষাকাল দোলনা থেকে কবর পর্যন্ত। মানবসন্তান ভূমিষ্ঠ হওয়ার পর থেকেই শিখতে শুরু করে। তবে জন্মের পর থেকে কৈশোর পেরোনো পর্যন্ত সময়ই মস্তিষ্ক বিকাশের জন্য সর্বাধিক গুরুত্বপূর্ণ। এই বয়সেই শিক্ষার্থীদের মানসিক বিকাশ, সৃজনশীলতা, অনুসন্ধিৎসা প্রভৃতি গুরুত্বপূর্ণ প্রতিভা বিকশিত হয়। সুতরাং এই বয়স থেকেই একজন শিশু বা কিশোরকে নৈতিকতা ও মূল্যবোধ চর্চায় অভ্যস্ত করা জরুরি। আর সেই কাজটিই সুদীর্ঘ সময় ধরে পরিকল্পিতভাবে করে যাচ্ছে কিশোরকণ্ঠ।

কিশোরকণ্ঠ পাঠক ফোরাম শ্রীমঙ্গল উপজেলা কর্তৃক মেধাবী ছাত্রদের নিয়ে একটি শিক্ষা সফরের আয়োজন করা হয়। মনজুরুল ইসলামের পরিচালনায়, কিশোরকণ্ঠ পাঠক ফোরামের উপজেলা সভাপতির সভাপতিত্বে উক্ত প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরকণ্ঠ পাঠক ফোরামের জেলা সেক্রেটারি হাফেজ ফারুক আহমদ মনজু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরকণ্ঠ পাঠক ফোরামের জেলা সাহিত্য সম্পাদক তারেক মাহফুজ।

SHARE

Leave a Reply