Home নিয়মিত আমাদের কথা আমাদের কথা

আমাদের কথা

প্রাণপ্রিয় বন্ধুরা,
আসসালামু আলাইকুম।
কেমন আছো তোমরা?
আশা করি যে যেখানেই আছো ভালো আছো, সুস্থ আছো এবং নিরাপদে আছো।
এখন করোনাভাইরাসের কারণে সবাই ঘরবন্দী। এর মধ্যেই সময়ের কাঁটা ঘুরে আবার এলো মাহে রমজান। রমজান শেষে ঈদ।
যদিও এই মুহূর্তটি অত্যন্ত কষ্টের, তবুও আশার কথা হলোÑ এই কষ্ট একসময় দূর হয়ে যাবে ইনশাআল্লাহ। আল্লাহর রহমতে যেমন রাতের অন্ধকারের পর সূর্য ওঠে, সমগ্র পৃথিবী আলো ঝলমল করে, ঠিক তেমনি এই সঙ্কটের পরে আল্লাহর রহমতে আমাদের এই দেশসহ সমগ্র পৃথিবী আবার কর্মমুখর হয়ে উঠবে। হাসি আনন্দে ভরে যাবে প্রাণ। বয়ে যাবে সুবাতাস।
এমনটিই আমাদের প্রত্যাশা মহান রাব্বুল আলামিনের কাছে।
আমরা এই পরিস্থিতিতে যেন হতাশ না হই। ভয় না পাই। ঘাবড়ে না যাই। চিন্তিত না হয়ে পড়ি।
বরং আল্লাহর ওপর গভীর আস্থা রাখা এই মুহূর্তে খুবই জরুরি। সেই সাথে আমাদের ব্যাকুল মনে আল্লাহর কাছে এই সঙ্কটময় পরিস্থিতি থেকে মুক্তির কামনা করা দরকার। আল্লাহপাক নিশ্চয়ই আমাদের ওপর করুণা করবেন এবং আমাদের সকল দুর্বলতা মাফ করে দেবেন। আমরা ফিরে পাবো ঠিক আগের চেয়েও সুন্দর একটি দেশ ও পৃথিবী। মহান রাব্বুল আলামিনের কাছে আমাদের এখন খুব বেশি বেশি করে চাইতে হবে এবং তার ইবাদত-বন্দেগিতে রত থাকতে হবে। আমাদের সকল কাজই হবে তাঁর সন্তুষ্টির জন্য। তাহলেই তিনি আমাদের সকল দিক দিয়ে রহমত, বরকত, নেয়ামত ও সার্বিক নিরাপত্তার চাদরে আবৃত রাখবেন ইনশাআল্লাহ।
আমরা সেই কামনাই করি এখন।
ঈদ এলো প্রতি বছরের মতো এবারও। হয়তো অন্যবারের মতো আমরা সেই রকম জাঁকজমকভাবে ঈদ উদযাপন করতে পারব না। কিন্তু তাতে কষ্ট পাওয়ার কিছু নেই। হয়তো এর মধ্যেই আল্লাহর কল্যাণ রয়েছে।
আমরা যেখানে যেভাবে আছি, যেভাবে ঈদ করতে পারিÑ তাতেই যেন খুশি থাকতে পারি। এই খুশি থাকার মধ্যেই রয়েছে আল্লাহর প্রতি বিশেষ আনুগত্য। যার বদলে আল্লাহপাক আমাদের বিশেষভাবে পুরস্কৃত করতে পারেন।
আমরা প্রত্যাশা করবো, খুব দ্রæত মহান রাব্বুল আলামিন এই পরীক্ষা থেকে আমাদের মুক্তি দেবেন এবং সহজ ও স্বাভাবিক জীবন যাপন করার সুযোগ দেবেন।
তোমরা যে যেখানে আছো ভালো থেকো, সুস্থ থেকো, সুন্দর থেকো এবং সার্বিকভাবে নিরাপদ থেকো। আল্লাহ আমাদের সকল দিক দিয়ে সাহায্য করুন।
সকলের প্রতি রইলো আমাদের প্রাণঢালা শুভেচ্ছা ও দোয়া।
ঈদ মুবারক ঈদ।
আল্লাহ হাফিজ।

SHARE

Leave a Reply