Home নিয়মিত খোলা-ডাক খোলা-ডাক

খোলা-ডাক

  বিশ্ব এখন হাতের মুঠোয়
কিশোরকণ্ঠের সব আয়োজন আমার ভালো লাগে। কুরআনের আলো, হাদিসের আলো, হাসির বাকসো, বিজ্ঞানজগৎ, সায়েন্স ফিকশন, উপন্যাস, সাহসী মানুষের গল্পÑ সবকিছু। বিশ্বের বহু খবর কিশোরকণ্ঠ থেকে পাই বলে বিশ্ব এখন আমার হাতের মুঠোয়।
মো: ফিরোজ আক্তার
নিতপুর, পোরশা, নওগাঁ

কিশোর জাগরণে তুমি
বাংলাদেশের এই সময়ে তুমি কিশোরকণ্ঠ অমর হও। যে সময় দেশের ভবিষ্যতের সম্পদগুলোকে ধ্বংস করতে বিভিন্ন ক্ষতিকর দিক বয়ে যাচ্ছে এ সময় তুমি আলোর দিশা নিয়ে এই দেশের কিশোর ছেলেমেয়েদের ফিরে আসতে আহ্বান করছ। আশা করি বাংলার বুকে তুমি বাংলার কিশোরদের জাগ্রত করতে তোমার প্রচেষ্টা অব্যাহত রাখবে।
মুহাম্মদ আবুল কাশেম
লোহাগাড়া, চট্টগ্রাম

কিশোরের পত্রিকা
কিশোরকণ্ঠ সত্যিই তুমি কিশোরদের পত্রিকা। তোমার মধ্যে রয়েছে শিশুদের জন্য মহান জ্ঞানের মশাল। মনের অজান্তে তোমার সাথে আমার এমন বন্ধুত্ব গঠন হয়েছে যা আমার মনকে তোমার প্রত্যেকটা বিভাগ থেকেই বন্ধুত্বের আনন্দ দিচ্ছে।
জি এম তারিকুজ্জামান
শাহপুর, ডুমুরিয়া, খুলনা

মন মাতানো পত্রিকা
কেবল পাঠ্যপুস্তকের সীমিত জ্ঞান দ্বারা মেধার পরিপূর্ণ বিকাশ সম্ভব নয়। এর বাইরেও রয়েছে জ্ঞানার্জনের জন্য আরো অনেক উত্তম ব্যবস্থা। এই উত্তম ব্যবস্থাসমূহের মধ্যে যার কথা আমার হৃদয়ে একটি স্থায়ী আসন অধিকার করে রয়েছে তা হলো কিশোরকণ্ঠ। এটা মেধা গড়ার সাম্প্রতিক আলোড়ন সৃষ্টিকারী একটি প্রতিষ্ঠান। আমরা অপেক্ষায় থাকি মনমাতানো এই পত্রিকার জন্য।
মুজাহিদুল ইসলাম খান ও নাঈম খান
দেবিদ্বার, কুমিল্লা

অবাক হলাম
কিশোরকণ্ঠ হাতে পেয়েই যেন দূর হয়ে গেল মনের সমস্ত ব্যাকুলতা। কিশোরকণ্ঠ এপ্রিল সংখ্যাটি পেয়ে খুব খুশি হলাম। প্রথম জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতা ২০১২ কিশোরকণ্ঠের এই আয়োজন দেখে বিস্মিত হলাম। ১৫টি কিশোরকণ্ঠ দ্রুত বন্ধুদের বিলিয়ে দিলাম।  কিশোরকণ্ঠ তুমি আমার বন্ধু হও। তুমি ছড়িয়ে পড়ো বাংলাদেশের প্রতিটি কোনায়।
মো: হেলাল মুজাহিদ
ভুল্লারহাট, খানসামা, দিনাজপুর

অনন্তকাল
সাহিত্য জগতে আমার সবচেয়ে প্রিয় কিশোরকণ্ঠ একটি আলোকিত পত্রিকা। সর্বোপরি আমার মনে হয় কিশোরকণ্ঠ যদি মাসিক না হয়ে পাক্ষিক হতো তাহলে মাসে দু’টি করে চাঁদের মতো কিশোরকণ্ঠ হাতে পেতাম।
মোহাম্মদ আতাউর রহমান
দুর্গাপুর, রাজশাহী

অতুলনীয়
একজন শিক্ষার্থীর জ্ঞানের পরিধি ব্যাপকভাবে বিস্তারে কিশোরকণ্ঠ পাঠ অগ্রণী ভূমিকা পালন করে। অ্যাকাডেমিক শিক্ষার পাশাপাশি নিয়মিত কিশোরকণ্ঠ পাঠ আমার মতো প্রতিটা শিক্ষার্থীকে দেখায় সত্য ও সঠিক পথ। আর তা ছাড়া এর প্রতিটা বিভাগে লুকিয়ে রয়েছে জ্ঞানের অমূল্য মণিমুক্তা, যা কিশোরকণ্ঠ পাঠ করার মাধ্যমেই সংগ্রহ সম্ভব।
আশা খাতুন
শিবপুর, আটঘরিয়া, পাবনা

জাতি গঠনে কিশোরকণ্ঠ
বর্তমানে বিনোদনের জন্য পত্রিকা বা ম্যাগাজিনের কোনো অভাব নেই কিন্তু চরিত্র গঠন ও কিশোর সমাজে আদর্শ বিতরণ উপযোগী পত্রিকার বড়ই অভাব। গল্প, ছড়া, কবিতা, উপন্যাস, প্রবন্ধ, ফিচার ও নিত্যনতুন প্রতিযোগিতার মাধ্যমে এই জ্ঞানকে আরো প্রসারিত করছে। এ ছাড়াও প্রতিটি সংখ্যা একটি বিশেষ সময় ঋতু বা বাঙালি সংস্কৃতির ওপর ভিত্তি করে যে প্রচ্ছদ ছাপা হয় তা সকল শ্রেণীর পাঠকের কাছে সমাদৃত। কিশোরকণ্ঠের প্রতিটি পাতায় জ্ঞান বিজ্ঞানের আভা। এই জ্ঞানের দ্যুতি দিয়ে কিশোরকণ্ঠ জয় করুক সকল পাঠকের মন, আজকের দিনে এটাই প্রত্যাশা।
রাইসুল ইসলাম রাসেল, আমলাবাড়ী, খোকসা, কুষ্টিয়া

জীবন গঠনের দিশারি
কিশোরকণ্ঠ আল কুরআন ও হাদিসের আলোকে শুদ্ধ সাহিত্যচর্চার আরেকটি নাম। জ্ঞান-বিজ্ঞানের এই যুগে কিশোরকণ্ঠ সবার কাছেই একটি জ্ঞানভাণ্ডারের প্রতীক। বর্তমানে যেখানে কিশোরদের মাঝে প্রতিদিনই বাড়ছে সামাজিক অপরাধ ও লোপ পাচ্ছে নৈতিক মূল্যবোধ, সেখানে কিশোরকণ্ঠ উজ্জ্বল সমাজ গঠনে সহায়ক।
মো: মনির হোসাইন
বর্ডার গার্ড পাবলিক স্কুল, সিলেট

মনে শান্তি দেয়
অনেক বছর যাবৎ কিশোরকণ্ঠ পড়ার ফলে এর প্রতি জন্মেছে আমার গভীর ভালোবাসা। মানুষ যেমন তার প্রিয়জন ছাড়া নিজেকে অর্থহীন মনে করে, তেমনি কিশোরকণ্ঠ আমার টেবিলে না থাকলে নিজেকে জ্ঞনহীন মনে হয়। কিশোরকণ্ঠ হচ্ছে শারীরিক ও মানসিক শান্তি লাভের দিকনির্দেশনা।
মোহাম্মদ মাহবুব আলম
হালইসার নন্দনসার উচ্চবিদ্যালয়, শরীয়তপুর

রাখি হৃদয়ের গভীরে
দেশের উন্নতি অগ্রতির মেরুদণ্ড কিশোর-কিশোরীরা যখন নৈতিক অবক্ষয়ের বিস্তৃত জালে আবদ্ধ, এমনি এক সময় কিশোরকণ্ঠ তার অকৃত্রিম সৌরভে সুশোভিত করলো আমার হৃদয়। নিমিশের মধ্যেই পড়ে ফেললাম তার সকল বিভাগ। তাই কাপর্ণ্যহীন তাকে রেখে দিলাম হৃদয়ের গভীরে।
মো: আল হেলাল
জালমাছমারী, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ

SHARE

Leave a Reply