Home নিয়মিত আমাদের কথা আমাদের কথা

আমাদের কথা

প্রাণপ্রিয় বন্ধুরা,

আসসালামু আলাইকুম।

আশা করি সবাই ভালো এবং সুস্থ আছো। দেখতে দেখতেই বছর পার! এলো বাংলা নববর্ষ – বৈশাখ। বাংলা নববর্ষের শুভেচ্ছা রইলো সবার প্রতি।

বৈশাখ মূলত তোমাদের মতই দুরন্ত, দুর্বার! চোখে-মুখে নতুন স্বপ্ন। আশা জাগানিয়া নবজাগরণ! খুব মিলে যায় তোমাদের সাথে। বৈশাখের সাথে তোমাদের এই যে মিলের কথা বললাম – এটা কিন্তু খুব তাৎপর্যপূর্ণ! তোমরাও হবে বৈশাখের মত। নব উদ্যমে নব স্বপ্ন ও সম্ভাবনার দুয়ারগুলো একে একে খুলে দেবে। দুরন্তপনার অর্থ কেবল দিকশূন্যে দৌড়ানো নয়, বরং স্বপ্ন বাস্তবায়নের জন্য অদম্য প্রচেষ্টা চালানো। আমরা চাই তোমরা জরাজীর্ণ কুঁড়েঘর ভেঙে আবার নতুন করে গড়বে স্বপ্নের সুন্দর প্রাসাদ। তোমাদের দিকেই তো তাকিয়ে আছে পরিবার, সমাজ, দেশসহ সমগ্র বিশ্ব। নতুনত্বের সৌরভ ছড়িয়ে দেবে দেশ থেকে দেশান্তরে, এটাই আমাদের একান্ত কামনা।

তোমাদের প্রত্যয় হোক এই বৈশাখে –

“ ছিঁড়ে যাক পাল

ভেঙে যাক হাল

আসুক তমসা ঘোর

সপ্তসিন্ধু পাড়ি দিয়ে তবু

আনতেই হবে নতুন ভোর।”

আশা করি আমাদের এই চাওয়াটুকু তোমরা পূরণ করতে পারবে। তোমাদের প্রতি রইলো পেরে ওঠার জন্য সেই শুভ কামনা।

ক্রিকেট বিশ্বকাপের জ্বরে সমগ্র বিশ্ব পুরো দু’টো মাস প্রকম্পিত ছিল। এই লেখা যখন লিখছি, তখন ক্রিকেটপ্রেমীদের দৃষ্টি কেবল মাঠের দিকে। আর এই লেখা যখন তোমরা পড়বে, তখন সবার চোখে লেগে থাকবে বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানটির জমকালো দৃশ্যটি। পাওয়া না-পাওয়ার অনেক আনন্দ-বেদনাও তাতে মিশে থাকবে। তবে জয়-পরাজয় মেনে নিয়েই তোমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। প্রিয় দল জেতেনি বলে মন খারাপ করে জীবনের মূল্যবান সময়গুলো নষ্ট না করে নতুন উদ্যমে সামনে অগ্রসর হওয়াই বুদ্ধিমানের কাজ। মহামনীষীরা মূলত সেটিই করে গেছেন। আমরা আশা করি বিশ্বকাপের সোনার হরিণটি একদিন আমাদের হাতেও ধরা দেবে। সেই প্রত্যাশিত দিনটির জন্য অধীর আগ্রহে আজ থেকেই প্রহর গোনা শুরু হোক আর চলুক অবিরাম প্রচেষ্টা। আজ এই পর্যন্তই!

আল্লাহ হাফিজ।

SHARE

Leave a Reply