Home নিয়মিত আমাদের কথা আমাদের কথা

আমাদের কথা

প্রাণপ্রিয় বন্ধুরা
আসসালামু আলাইকুম।
তোমাদের জন্য রইলো আমাদের ফুলেল শুভেচ্ছা।
এসে গেল আবারও ঈদুল আজহা। সবার জন্যই রইলো আমাদের পক্ষ থেকে ঈদ মুবারক।
আশা করি সবাই ভালো এবং সুস্থ আছো।
ঈদুল আজহা বয়ে আনে আমাদের জন্য এক মহান খুশির সওগাত। সেই সাথে বয়ে আনে আত্মত্যাগের এক মহান শিক্ষা।
হজরত ইবরাহিম (আ) যেভাবে মহান রাব্বুল আলামিনের পরীক্ষায় পাস করেছিলেন, যেভাবে পুত্র হজরত ইসমাঈল (আ) আত্মত্যাগের বিরল দৃষ্টান্ত স্থাপন করেছিলেন, আমরাও সেই ইতিহাস থেকে  যেন সেইভাবে ত্যাগ, কোরবানি, ধৈর্য, সাহস ও আল্লাহর প্রতি ভালোবাসার শিক্ষায় উজ্জীবিত হতে পারি। আমরাও যেন আল্লাহর সন্তুষ্টির জন্য আমাদের জীবন, মালসহ সকল কিছু উৎসর্গ করার মানসিকতা গড়ে তুলতে পারি।
ঈদুল আজহা মূলত সেই শিক্ষাই আমাদেরকে দিয়ে যায় প্রতি বছর।
ঈদ মানে খুশি। ঈদ মানে আনন্দ। কিন্তু এই খুশি এবং আনন্দ শুধু ব্যক্তিবিশেষের জন্য নয়, বরং সবার জন্যই।
আজকে এই ঈদের দিনে আমরা খেয়াল রাখবো আমাদের চারপাশের কোনো বন্ধুই যেন ঈদের খুশি ও আনন্দ থেকে বঞ্চিত না থাকে। তাদের প্রতি আমাদের পূর্ণ দায়িত্ব ও কর্তব্য পালন করবো। আমাদের বাসায় যে সমস্ত কাজের লোক আছে, তাদের প্রতিও সুবিচার করবো। সমান আচরণ করবো। শ্রদ্ধার চোখে দেখবো। তাদেরকে আপন করে নেবো।
এটা শুধু এক দিনের জন্য নয়, গোটা বছরের প্রতিটি দিনের জন্যই। তাহলেই সার্থক ও সফল হবে আমাদের জীবন।
সবার জন্যই বিলিয়ে দেবো আমাদের ত্যাগ ও ভালোবাসার কোমল পরশ। তবেই আমাদের প্রতি খুশি হবেন মহান রাব্বুল আলামিন।
মহান রবের সন্তুষ্টি অর্জনই হোক আমাদের সকল কাজের মূল লক্ষ্য।
আজ এ পর্যন্তই!
আল্লাহ হাফিজ।
ঈদ মুবারক ওয়াসসালাম।

ওকেআমাদের কথাপ্রাণপ্রিয় বন্ধুরাআসসালামু আলাইকুম। তোমাদের জন্য রইলো আমাদের ফুলেল শুভেচ্ছা। এসে গেল আবারও ঈদুল আজহা। সবার জন্যই রইলো আমাদের পক্ষ থেকে ঈদ মুবারক।আশা করি সবাই ভালো এবং সুস্থ আছো।ঈদুল আজহা বয়ে আনে আমাদের জন্য এক মহান খুশির সওগাত। সেই সাথে বয়ে আনে আত্মত্যাগের এক মহান শিক্ষা। হজরত ইবরাহিম (আ) যেভাবে মহান রাব্বুল আলামিনের পরীক্ষায় পাস করেছিলেন, যেভাবে পুত্র হজরত ইসমাঈল (আ) আত্মত্যাগের বিরল দৃষ্টান্ত স্থাপন করেছিলেন, আমরাও সেই ইতিহাস থেকে  যেন সেইভাবে ত্যাগ, কোরবানি, ধৈর্য, সাহস ও আল্লাহর প্রতি ভালোবাসার শিক্ষায় উজ্জীবিত হতে পারি। আমরাও যেন আল্লাহর সন্তুষ্টির জন্য আমাদের জীবন, মালসহ সকল কিছু উৎসর্গ করার মানসিকতা গড়ে তুলতে পারি। ঈদুল আজহা মূলত সেই শিক্ষাই আমাদেরকে দিয়ে যায় প্রতি বছর। ঈদ মানে খুশি। ঈদ মানে আনন্দ। কিন্তু এই খুশি এবং আনন্দ শুধু ব্যক্তিবিশেষের জন্য নয়, বরং সবার জন্যই। আজকে এই ঈদের দিনে আমরা খেয়াল রাখবো আমাদের চারপাশের কোনো বন্ধুই যেন ঈদের খুশি ও আনন্দ থেকে বঞ্চিত না থাকে। তাদের প্রতি আমাদের পূর্ণ দায়িত্ব ও কর্তব্য পালন করবো। আমাদের বাসায় যে সমস্ত কাজের লোক আছে, তাদের প্রতিও সুবিচার করবো। সমান আচরণ করবো। শ্রদ্ধার চোখে দেখবো। তাদেরকে আপন করে নেবো। এটা শুধু এক দিনের জন্য নয়, গোটা বছরের প্রতিটি দিনের জন্যই। তাহলেই সার্থক ও সফল হবে আমাদের জীবন। সবার জন্যই বিলিয়ে দেবো আমাদের ত্যাগ ও ভালোবাসার কোমল পরশ। তবেই আমাদের প্রতি খুশি হবেন মহান রাব্বুল আলামিন।মহান রবের সন্তুষ্টি অর্জনই হোক আমাদের সকল কাজের মূল লক্ষ্য। আজ এ পর্যন্তই! আল্লাহ হাফিজ।ঈদ মুবারক ওয়াসসালাম।

SHARE

1 COMMENT

Leave a Reply