Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

অন্যতম সংখ্যা
আমার প্রিয় পত্রিকা এই কিশোরকণ্ঠ। গত মে ২০২২ ঈদসংখ্যাটি একটি অন্যতম সংখ্যা। এই সংখ্যার প্রতিটি বিভাগই খুব ভালো লেগেছে। বিশেষ করে ঈদ স্মৃতিচারণ, নিবন্ধ, গল্প, উপন্যাস, সায়েন্স ফিকশন। এ ছাড়াও অন্যান্য প্রতিটি বিভাগ ভালো লেগেছে। তাই এটি একটি অন্যতম সংখ্যা।
নাঈমুল ইসলাম (জিহাদ), সদর, লক্ষ্মীপুর

ভালোবাসার পথিক
প্রতিদিন আমি অনেক ইসলামী ও গল্পের বই পড়ি! কিন্তু একটি বই প্রতিদিন না পড়লে আমার রাত্রে ঘুমই আসে না, সেটি হলো আমার প্রিয় কিশোরকণ্ঠ। কিশোরকণ্ঠ থেকে আমি প্রতিদিন অনেক নতুন কিছু শিখতে পারি। আমি পড়ালেখা করছি, কিন্তু পড়ালেখার পাশাপাশি যে বইটি আমাকে অনেক দূর পৌঁছিয়ে দিয়েছে! সেটি আর কোনো বই নয়, আমাদের সবার প্রিয় কিশোরকণ্ঠ। তাই তো আমি একে ভালোবাসার পথিক নামে আমার মনে স্থান দিয়েছি।
ইয়াজ উদ্দিন হাবিব, কেশবপুর, জগন্নাথপুর, সুনামগঞ্জ

জ্ঞান গাছের লতা
কিশোরকণ্ঠ এমন একটি গাছ। যার লতা-পাতায় আছে কুরআনের জ্ঞান, হাদিসের জ্ঞান, বিজ্ঞানের জ্ঞান রহস্যময় কোনো কিছুর জ্ঞান যা আমরা যেকোনো সময় যেকোনো জায়গায় প্রয়োগ করতে পারি। কিন্তু এই জ্ঞান শুধু পড়লে হবে না। তা নিজের মধ্যে লালন করতে হবে। যদি আমরা এই গাছ নিজের জীবনে রোপণ করতে পারি তাহলে কোনো দিনই অসৎ পথে লিপ্ত হবো না। তাই আমরা এই গাছের প্রতিটি ফুলকে নিজের মধ্যে ফোটানোর চেষ্টা করবো।
আতহার নাহীন, চাক্তাই নয়া মসজিদ, দক্ষিণ বাকলিয়া, চট্টগ্রাম

আমার প্রিয় শিক্ষক
সবার জীবনে কেউ না কেউ প্রিয় শিক্ষকের স্থান দখল করে থাকে। কিন্তু আমার ক্ষেত্রে প্রিয় শিক্ষক কিশোরকণ্ঠ। প্রতিনিয়তই কিশোরকণ্ঠ থেকে কিছু না কিছু শিখছি, যা আমার শিক্ষকের ভূমিকা পালন করছে, প্রকৃত অর্থে কিশোরকণ্ঠ আমাকে অনেক বদলে দিয়েছে। আমার মতে, নিজের শ্রেষ্ঠত্ব অর্জনের লক্ষ্যে জ্ঞানের শ্রেষ্ঠ বই কিশোরকণ্ঠ। এর প্রতিটি বিভাগ নৈতিকতার শিক্ষা দেয়, চরিত্র গঠনে সহায়ক ভূমিকা পালন করছে, যা প্রতিটি মানুষকে উন্নতির শিখরে পৌঁছে দিতে সহায়তা করে। এর জন্য মহান আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করছি এবং এর সাফল্য কামনা করছি।
আফরোজা সিকদার রাহী, মহেশখালী, কক্সবাজার

জীবনের এক আলোক দিশারি
আমি যখন থেকেই এই কিশোরকণ্ঠ পড়া শুরু করি, তখন থেকেই আসলে বুঝতে পারি আমাদের জীবনটা কত সুন্দর। শুধু বিপদের সময় ধৈর্য ধরলেই হয়। এই কিশোরকণ্ঠ পত্রিকা আমাকে সব সময়ই অনুপ্রাণিত করে, আমাকে বিপদের সময় সান্ত¡না দেয়, বুকে সাহস জোগায়। তাই আমি চাই হে প্রিয় কিশোরকণ্ঠ তুমি সারা জীবন আমার পাশে থাকো।
রাফিয়া সুলতানা আফিফা, গলাচিপা, পটুয়াখালী

SHARE

Leave a Reply