Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

জ্ঞানের ঝুলিতে নতুন জ্ঞান
আলহামদুলিল্লাহ! প্রতিবারের মতো এবারও অধীর আগ্রহের অপেক্ষার পর হাতে পেলাম প্রিয় কিশোরকণ্ঠকে। প্রিয় কিশোরকণ্ঠকে ছাড়া আমার একটি মুহূর্তও কাটে না। কিশোরকণ্ঠ পত্রিকা হাতে আসার সাথে সাথেই এক নিমিষে পড়ে শেষ করি। কিশোরকণ্ঠের প্রতিটি বিভাগ আমার জ্ঞানের ঝুলিতে নতুন নতুন জ্ঞানের ফল জমা করে। কুরআনের আলো, হাদিসের আলো, প্রচ্ছদ রচনা, ছড়া কবিতা, গল্প, স্বপ্নমুখর জীবন, কিশোর উপন্যাস, খেলার চমক, হাসির বাকসো, দেশ-মহাদেশ, আইটি কর্নার ইত্যাদি বিভাগ আমার জ্ঞানের ভান্ডারের অপূর্ণ স্থানগুলোকে পূরণ করে জ্ঞানের ভান্ডারকে আরো সমৃদ্ধ করে। আমাদের সকলের প্রাণপ্রিয় কিশোরকণ্ঠ আমাদের সঠিক জ্ঞানার্জন ও আদর্শিক মূল্যবোধ শিক্ষাদানের মাধ্যমে অপসংস্কৃতি ও অশ্লীলতার ভয়াল করাল গ্রাস থেকে রক্ষা করছে।
উজাইর মারুফ, চুনতি, লোহাগাড়া, চট্টগ্রাম

তুমি মোর প্রিয়
হে প্রিয় পত্রিকা তুমি আমার মন খারাপের সাথী। তোমাকে বারবার পাওয়ার জন্য মন ব্যাকুল হয়ে পড়ে। তোমাকে হাতে পাওয়ার সাথে সাথে মনটা ভরে ওঠে। তোমাকে হাতে পাইলেই মনে হয় যেন আকাশের চাঁদ হাতে পেয়েছি। মনটা খুব হালকা হয়ে যায় তখন। তোমাকে হাতে পাওয়ার সাথে সাথে খুব মন দিয়ে আয়ত্ত করে নতুন কিছু শিখি। তাই আই লাভ ইউ প্রিয় পত্রিকা। আমি তোমাকে আজীবন সাথে রাখবো ইনশাআল্লাহ, কখনো ভুলে থাকতে পারবো না।
মেহেদি হাসান রানা, নৈকাঠী, রাজাপুর, ঝালকাঠি

খুঁজে খুঁজে পড়ি
কিশোরকণ্ঠ যত দেখছি মুগ্ধ হচ্ছি, মাশাআল্লাহ। নতুন নতুন সংযোজন একে আরো সৃজনশীল করে তুলছে। ছোটো একটা কাহিনি- আমি সপ্তম-অষ্টম শ্রেণিতে থাকতে যখন কিশোরকণ্ঠ পেতাম, তখন মজা করে নিতাম, কিন্তু পড়তাম না। কিশোরকণ্ঠ এনে বাসায় রেখে দিতাম। তবে পরে যখন একদিন পুরো পত্রিকা পড়লাম তখন এতো ভালো লাগলো যে আমি আমার পুরনো বাসায় রাখা কিশোরকণ্ঠ খুঁজে খুঁজে পড়তে লাগলাম। আমি এবার এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি, এখনো কিশোরকণ্ঠ পড়ি। ভালো লাগে তাই পড়ি।
মারুফ আহমেদ, চারখাই, বিয়ানীবাজার, সিলেট

SHARE

Leave a Reply