Home নিয়মিত আমাদের কথা নতুন বছরে নতুন দিনের প্রত্যাশা

নতুন বছরে নতুন দিনের প্রত্যাশা

প্রাণপ্রিয় বন্ধুরা,
আসসালামু আলাইকুম।
কেমন আছো তোমরা?
আশা করি সবাই ভালো এবং সুস্থ আছো।
দেখতে দেখতেই চলে গেল ২০২১। এলো নতুন বছর- জানুয়ারি, ২০২২।
ইংরেজি নববর্ষের শুভেচ্ছা ও দোয়া রইলো সকলের প্রতি।
সময় দ্রুত ধাবমান। ঠিক স্রোতের মতো। দ্রুতগামী বাতাসের মতো। ঝলক দিয়ে বলক তুলে চলে যায়। কিন্তু যে সময়টি চলে যায়, সেই সময়টি আর কখনও ফিরে আসে না । ফিরে আসে না সেইদিনও।
আমরা যেটা দেখি সেটা হলো কেবল তারিখ অনুযায়ী নতুন বছর। কিন্তু সেই দিন তো আর দিন থাকে না। কেবল তারিখ পরিবর্তন হয়। বছরের গণনা পরিবর্তন হয়। এইটুকু মাত্র।
সুতরাং বুঝতেই পারছো যে সময় কতটা গুরুত্বপূর্ণ!
যেকোনো কাজ সময় মতো করতে না পারলে, সময় বদলের সাথে সাথে সেই কাজটিও অসম্পূর্ণ থেকে যায়। এতে করে আমাদের জীবনে রয়ে যায় অনেক কাজ ও স্বপ্নের অপূর্ণতা। এটা কোনো ক্রমেই বাঞ্ছনীয় নয়। সময়ের কাজ যথা সময়ে করাই ভালো। কি বলো?
পেছনের অতীত নিয়ে বেশি ভেবে আর কোনো লাভ নেই। শুধু এতোটুকু ভাবা দরকার যে, আমাদের যা করার ছিল সেটা করতে পেরেছি কি না। যদি না পারি তাহলে যেন এই বছরে আমরা সেটা সম্পূর্ণ করে তুলতে পারি।
অতএব এই বছরের প্রথম থেকেই আমাদের উচিত গোটা বছরের লেখা-পড়াসহ জীবন পরিচালনার জন্য একটি সুন্দর রুটিন তৈরি করে নেওয়া।
প্রতিমাসে আমরা কী কী করতে চাই- তার একটি তালিকা অবশ্যই মাসের প্রথমেই করে নেওয়া ভালো। যদি এমনটি করা যায় তাহলে আমাদের জীবন হয়ে উঠবে সুন্দর ও সফলতায় পরিপূর্ণ।
আমরা তোমাদের সাফল্যের চূড়ান্ত বিজয় দেখতে চাই। আমরা দোয়া করছি নিরন্তর। কিন্তু কাজটি করতে হবে নিজেদেরই। বিষয়টি খুব গুরুত্বের সাথে নেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।
এটাই নতুন বছরের নতুন দিনে তোমাদের কাছে আমাদের একান্ত প্রত্যাশা। আশা করি সেই প্রত্যাশা পূরণ করতে তোমরা সক্ষম হবে ইনশাআল্লাহ। আজ এ পর্যন্তই!
আল্লাহ হাফিজ।

SHARE

Leave a Reply