Home নিয়মিত খোলা ডাক আত্মতৃপ্তি

খোলা ডাক আত্মতৃপ্তি

আমি তখন ক্লাস টু-তে পড়ি। আমার এক বন্ধু এসে বলল, মাসরুফ আমার আম্মু আমাকে একটি ছোটো বই কিনে দিয়েছে। অনেক সুন্দর বইয়ের গল্পগুলো। আমি হলাম একজন গল্প-পাগল। তাই গল্পের কথা শুনে বললাম বইয়ের নাম কীরে বন্ধু। সে বলল কিশোরকণ্ঠ। আমি সেদিনই কিশোরকণ্ঠ কিনলাম। আমার কাছে কিশোরকণ্ঠ এতই ভালো লেগেছে যে কিশোরকণ্ঠ এখন না পড়লে আর ভালো লাগে না। আমি একজন কিশোরকণ্ঠের নিয়মিত পাঠক। বেশি বেশি পড়লে আমার আত্মতৃপ্তি হয়।
আব্দুল্লাহ আল মাশরুফ
মাতুয়াইল, ডেমরা, ঢাকা

প্রেমে পড়া

আচ্ছা প্রেম কি শুধু মানুষের মাঝে হয়ে থাকে? প্রেম কি শুধু হয়ে থাকে দুটি মনের মাঝে? একটা মানুষ কি শুধুই একটা মানুষের প্রেমে পড়ে থাকে?
একদম না! কোনো মানুষের প্রেম হতে পারে কোনো একটা প্রাণীর সাথে! হতে পারে কোনো একটা পাখির সাথে! বা প্রেম হতে পারে কোনো একটা গাছের সাথে! আবার প্রেম হতে পারে কোনো একটা বস্তুর সাথে!
কেননা আমি এটার প্রমাণ পেয়েছি আমার প্রিয় বন্ধু কিশোরকণ্ঠের প্রেমে পড়ে!
নূর মোহাম্মদ সিরাজী
এনায়েতপুর, সিরাজগঞ্জ

প্রাণের প্রিয়

কিশোরকণ্ঠ মানেই আনন্দ আর আনন্দ। সেই ২০১৯ সাল থেকে আমি কিশোরকণ্ঠ পড়ে আসছি, মাশাআল্লাহ্ অনেক ভালো লাগে। বিশেষ করে কিশোরকণ্ঠে ‘হাসির বাকসো’ আমার খুব ভালো লাগে। যখন নতুন কিশোরকণ্ঠ হাতে পাই, প্রথমে হাসির বাকসো এক নজরে পড়ে ফেলি। তারপর ছড়া-কবিতা, কুরআনের আলো, হাদিসের আলো, কার্টুন, গল্প, অনুশীলন বিভাগ ইত্যাদি পড়ে ফেলি।
কিশোরকণ্ঠ পড়তে পড়তে, কিশোরকণ্ঠের সাথে থাকতে থাকতে- পত্রিকাটি আমার অনেক প্রিয় হয়ে গিয়েছে।
তাইতো কিশোরকণ্ঠকে আমি প্রচুর ভালোবাসি। আর এই পত্রিকা আমার প্রাণের প্রিয়!
অনন্যা ইস্রাজ
দেওয়ানগঞ্জ, জামালপুর
অসাধারণ পত্রিকা

কিশোরকণ্ঠের সাথে আমার পরিচয় ও সম্পর্ক সেই ছোটোবেলা থেকে। আজও তা অম্লান। আমার মনে হয় কোনোদিনই এটি শেষ হবে না। হবেই বা কেমনে? কিশোরকণ্ঠ তো একটি অসাধারণ পত্রিকা। অসাধারণ এর প্রতিটি বিভাগ। অসাধারণ প্রতিটি লেখা। তুমি চিরজীবী হও হে আমার প্রিয়বন্ধু। তোমার প্রতি রইল হৃদয়ের গহিন থেকে প্রাণঢালা ভালোবাসা।
আব্দুল্লাহ মোহাম্মদ তাহিব
লোহাগাড়া, চট্টগ্রাম

অতুলনীয়

আলহামদুলিল্লাহ! আমাদের সবার প্রিয় সর্বাধিক প্রচারিত শিশু-কিশোর মাসিক কিশোরকণ্ঠের প্রতিটি বিভাগ যেন অতুলনীয়। সেরা লেখকদের সেরা লেখা, গল্প, উপন্যাস ও নতুন নতুন শিশু-কিশোর কবি বন্ধুদের লেখা কুরআনের আলো, হাদিসের আলো, খেলার চমক, ছড়া-কবিতা, হাসির বাকসো, ঝাঁপি থেকে, খোলা ডাক ইত্যাদি যেন এই ক্ষণস্থায়ী জীবনটাকে আরো আনন্দময় করে তোলে। এবং এই কিশোরকণ্ঠ পত্রিকার বিজ্ঞান ও বিশ্ব, চিত্র-বিচিত্র ও আইটি কর্নার বিষয়গুলো থেকে আমরা অনেক কিছু শিখতে পারছি আলহামদুলিল্লাহ্। সর্বোপরি মহান আল্লাহ্র কাছে দোয়া করি কিশোরকণ্ঠ পরিবারের সকলের জন্য।
এ এম এম ইউসুফ
মনোহরদী পৌরসভা, নরসিংদী

SHARE

Leave a Reply