Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

ধন্যবাদ
কিশোরকণ্ঠের সাথে আমার সখ্য সেই শিশু বয়স থেকেই। তখনও পড়তে জানি না। তবে প্রতি মাসে টিফিনের টাকা বাঁচিয়ে কিশোরকণ্ঠ কিনি। বারবার পাতা উল্টিয়ে নানান চিত্র ও ছবিগুলো দেখি। প্রিয় পত্রিকার গন্ধ শুঁকি। তাতেই আমার মন ভরে যায়। সাথে সাথে এই বিচিত্রতার আড়ালে লুকিয়ে থাকা যে বিশাল রহস্যের জগৎ, মুগ্ধতার অসীম পৃথিবী- তা পড়তে না পারার কারণেও বিরাট কষ্ট হয়।
সেই থেকে ভাবতে থাকি, অন্তত ‘কিশোরকণ্ঠ’ পড়ার জন্য হলেও আমাকে ভাষা শিখতে হবে। সেই শিক্ষা এখনো চলছে। আমার প্রমিত বাংলা ভাষা শিক্ষার পিছনে কিশোরকণ্ঠের অবদানটাই মুখ্য। প্রিয় কিশোরকণ্ঠকে ধন্যবাদ। অসংখ্য ধন্যবাদ।
তূর্ণা নিশি
চানমিয়া হাউজিং, মোহাম্মাদপুর, ঢাকা

ঈদ মোবারক
আলহামদুলিল্লাহ! দীর্ঘ একটি বছর গত করে আবারও এলো- ঈদুল ফিতর।
আইনুল হক মাদ্রাসা, ডিমলার পক্ষ থেকে কিশোরকণ্ঠ পরিবারবর্গ ও সকল পাঠকের জন্য রইলো হৃদয় নিংড়ানো দোয়া, ভালোবাসা ও শুভেচ্ছা- ঈদ মোবারক ওয়াসসালাম!
একমাস পবিত্র সিয়াম সাধনার পর আমাদের মাঝে হাজির হলো আনন্দের বাহক ঈদ।
আল্লাহ পাক পবিত্র সিয়াম ও ঈদের মারফতে আগের সকল গুনা ক্ষমা করবেন এটাই আমাদের একান্ত কামনা। সবার হৃদয় ঈদের উচ্ছ্বাসে উড়ন্ত বিহঙ্গের মতো উড়তে ইচ্ছে করছে। কিন্তু কীভাবে উড়বো আমাদের যে ডানা নেই? এ মুহূর্তে মনে পড়লো, আরে বাহ! কিশোরকণ্ঠ ঈদসংখ্যা আছে না। এটি ঈদের খুশিকে দ্বিগুণ করে তুলবে। ঈদসংখ্যা পড়লে অনেক আনন্দ লাগে হৃদয়গ্রহে। এর প্রতিটি পাতায় পাতায় ছন্দস্বপ্নে ভেসে যাই স্বপ্নের জগতে। ধনী-গরিবের ভেদাভেদ ভুলে একে অপরকে বুকে টেনে ঈদের আনন্দ ভাগাভাগি করতে। কিশোরকণ্ঠের প্রতিটি পাতা আমাদের ভালোবাসা, অনুপ্রেরণা, আত্মবিশ্বাস, দোয়া, পাপ থেকে দূরে থাকার সোপান, সর্বোপরি ঈদে কী কী করণীয় ও বর্জনীয় তার দিকনির্দেশনা। আল্লাহর অশেষ মেহেরবানিতে কিশোরকণ্ঠ এগিয়ে যাক তার উজ্জ্বল গতিতে এই দোয়া সবসময়।
ইয়াছিন আরাফাত
আইনুল হক মাদ্রাসা, ডিমলা, নীলফামারী

SHARE

Leave a Reply