Home কিশোরকণ্ঠ পাঠক ফোরাম কিশোরকণ্ঠ মেধাবৃত্তি পরীক্ষা-২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান স¤পন্ন

কিশোরকণ্ঠ মেধাবৃত্তি পরীক্ষা-২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান স¤পন্ন

গত ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার কিশোরকণ্ঠ পাঠক ফোরাম সিলেট মহানগর আয়োজিত মেধাবৃত্তি পরীক্ষা-২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেখানে বক্তারা বলেন, আদর্শ জাতিগঠনে যুগোপযোগী শিক্ষার পাশাপাশি নৈতিকতা ও দেশপ্রেমের শিক্ষা অত্যাবশ্যক। যে জাতি নৈতিক ও আধুনিক শিক্ষায় যত বেশি উন্নত তারা তত এগিয়ে।
প্রধান অতিথির বক্তব্যে কিশোরকণ্ঠ ফাউন্ডেশনের মহাসচিব জনাব সালাহউদ্দিন আইউবী বলেন, ধর্মীয়, নৈতিক ও আধুনিক শিক্ষার সমন্বয় ছাড়া শুধু মেধাবী বা মেধা দিয়ে সুস্থ জাতি গঠন করা সম্ভব নয়। আগামী দিনের বাংলাদেশ গড়ার কারিগরদের হতে হবে মেধা, যোগ্যতা ও আধুনিক শিক্ষায় পারদর্শী।
বিশেষ অতিথির বক্তব্যে বিশেষজ্ঞ সার্জন ডা: মারুফ শাহরিয়ার বলেন, বিশ্বে যোগ্য মানুষেরা এগিয়ে আছে। একটি আদর্শ জাতি হিসেবে বাংলাদেশকে তুলে ধরতে যোগ্যতা ও মেধার কোনো বিকল্প নেই।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজর সাবেক প্রিন্সিপাল কর্নেল সৈয়দ আলি আহমদ বলেন, দেশের বর্তমান পরিবেশে মেধাবী শিক্ষার্থীদের সঠিক পথনির্দেশনা প্রদানের মাধ্যমে একটি সৎ, দক্ষ, দুর্নীতিমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছে কিশোরকণ্ঠ পাঠক ফোরাম। মেধাবীদের নিয়ে এমন উদ্যোগ সমৃদ্ধ বাংলাদেশ গড়ার মাধ্যম হবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কিশোরকণ্ঠ পাঠক ফোরামের কেন্দ্রীয় পৃষ্ঠপোষক জাহিদুল ইসলাম, সিলেট মহানগরীর প্রধান পৃষ্ঠপোষক মামুন হোসাইন। ফোরামের সিলেট মহানগরীর পরিচালক মাসউদ মোফাসসির, সহকারী পরিচালক মুবিনুল ইসলাম, মিনহাজুল আবেদিন, রেদওয়ানুর রহমান, ইভান সাকিব, শাহিদ সাইফুল্লাহসহ অন্যান্য প্রতিনিধিবৃন্দ। উল্লেখ্য, ২০১৯ সালের মেধাবৃত্তি পরীক্ষায় প্রায় ৪৫০০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেছে। তাদের মধ্য থেকে প্রায় ৪০০ জনকে তিনটি ক্যাটাগরিতে (ট্যালেন্টপুল, জেনারেল, বিশেষ) বৃত্তি প্রদান করা হয়।

স্বাধীনতার মাস উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

কিশোরকণ্ঠ পাঠক ফোরাম গাজীপুর মহানগরের টঙ্গী পূর্ব থানার আয়োজনে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় আন্তঃস্কুল ক্রিকেট টুর্নামেন্ট। টুর্নামেন্টটি ধূমকেতু উচ্চবিদ্যালয় পাঠক ফোরাম এবং ধূমকেতু পাবলিক বিদ্যালয় পাঠক ফোরামের মধ্যে অনুষ্ঠিত হয়। এ টুর্নামেন্টে ধূমকেতু উচ্চবিদ্যালয় বিজয়ী হয়। ম্যান অব দ্য ম্যাচ হয়েছে ধূমকেতু উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী উজ্জ্বল। এ টুর্নামেন্টে প্রধান অতিথি ছিলেন আবু হানিফ, নির্বাহী সদস্য, কিশোরকণ্ঠ পাঠক ফোরাম, গাজীপুর মহানগর। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কিশোরকণ্ঠ পাঠক ফোরাম টঙ্গী পূর্বের আব্দুল্লাহসহ অন্যান্য নির্বাহী সদস্যবৃন্দ।

SHARE

Leave a Reply