Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

বিকশিত স্বপ্ন
একটি আলোকিত সুউজ্জ্বল জীবন গঠন করতে হলে, আমাদের স্বপ্ন দেখতে হবে। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিয়ে, স্বপ্নের ভেতর বেঁচে থাকতে হবে। আমাদের স্বপ্ন দেখতে হবে নিজেকে নিয়ে, নিজের দেশকে নিয়ে, আমাদের স্বপ্ন হতে হবে বিশ্বভুবনকে সুন্দর করে সাজিয়ে প্রভাবিত করার স্বপ্ন। সবাই তার মনের গহিনে সুন্দর একটা ক্যারিয়ার লালনের স্বপ্ন দেখে। স্বপ্ন দেখে বিশ্বের শ্রেষ্ঠ মঞ্চে নিজেকে প্রতিস্থাপন করবে। কিন্তু সময়ের পরিক্রমায় আমরা নিজেরাই স্বপ্নগুলো বিকশিত হতে দেই না। আসলে আমরা স্বপ্ন বিকশিত করতে পারব না। স্বপ্ন বিকশিত করার জন্য একটি মাধ্যম প্রয়োজন। আর সেই মাধ্যম হয়ে যদি কারো কাছে কিশোরকণ্ঠ থাকে তাহলেই একজন ছাত্র তার স্বপ্ন বিকশিত করতে পারবে, ইনশাআল্লাহ।
মো: ইয়াছিন আরাফাত
ডিমলা, নীলফামারী

বন্ধু আমার
নতুন কিশোরকণ্ঠ যেদিন থেকে পড়া শুরু করেছি সেদিন থেকে এর প্রতি আগ্রহ বেড়েই চলেছে। আমি এটি এখন শুধু মন দিয়ে পড়ি না, বোঝারও চেষ্টা করি। কিশোরকণ্ঠ যেন আমার ঘনিষ্ঠ বন্ধু। এর মাধ্যমে আমার জীবনের আকাশে আনন্দের ধ্রুবতারা উদিত হয়। এর প্রতিটি বিভাগ পাঠ করে আমি আনন্দ লাভ করি। তাই এ বন্ধুকে খুব দ্রুত কাছে পেতে চাই। তাই যেন মাসের শুরুতে সকল পাঠক ভাইয়ের কাছে পৌঁছে দেয়া যায়। সকল ইচ্ছাই এই বন্ধু অর্থাৎ নতুন কিশোরকণ্ঠ পূরণ করতে সক্ষম।
মো: তাজিম উদ্দীন
লোহাগাড়া, চট্টগ্রাম

শৈশবের প্রিয় মাসিক কিশোরকণ্ঠ
আজো মনে পড়ে মোরা বড় হতে চাই- আহসান হাবীব ইমরোজ, সাহসী মানুষের গল্প- কায়েস মাহমুদ, খেলার পাতা-হাসান শরীফ। মনে পড়ে কার্টুন- ইব্রাহীম মণ্ডল, মহিউদ্দিন আকবর, খলিলুর রহমান, হাসির বাক্সো, তোমাদের পাতা, কুরআনের আলো, হাদিসের আলো, মনে পড়ে হামিদুল ইসলামের প্রচ্ছদ, মনে পড়ে ঝাঁপি থেকে, শব্দধাঁধা, সম্পূর্ণ রহস্য উপন্যাস, পাহাড়ি এক লড়াকু- আরো কত কী! খুব মনে পড়ে কিশোরকণ্ঠের রঙিন প্রচ্ছদ, নতুন কাগজের গন্ধ। সেই শৈশব, সুন্দর সময়।
মো: আবদুল্লাহ খান
ঢাকা বিশ্ববিদ্যালয়

ভালো লাগার অনুভূতি
কিশোরকণ্ঠের সাথে পরিচয় হাজার বছরের, এমন মনে হলেও কথাটা সত্য নয়। কেন এমনটা মনে হয় তা এর প্রত্যেক মনোযোগী পাঠক অবশ্যই বুঝতে পারবেন। কতদিন আর হবে, গত বছরের আগস্ট কি সেপ্টেম্বর মাস থেকে। পড়ার ইচ্ছাই ছিলো না। তৃতীয় সংখ্যাটি হাতে নিয়ে বাগানে পড়তে বসি। প্রতিজ্ঞা করি এ পত্রিকাটি আর পড়বো না। বন্ধু বলল মনোযোগ দিয়ে একবারও পড়ে দেখেছ কি? না পড়ে থাকলে এবার পড়। সত্যিই কি অসাধারণ জ্ঞানভাণ্ডার হাতে পেয়েও হারাতে বসেছিলাম। সেদিন আবারও প্রতিজ্ঞা করলাম, সারা জীবন কিশোরকণ্ঠের সাথেই থাকবো ইনশাআল্লাহ।
মু. জাহিদ হাসান
পঞ্চগড় শহর, পঞ্চগড়

SHARE

Leave a Reply