Home জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতা জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতা ২০১৯-এর ফলাফল প্রকাশ

জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতা ২০১৯-এর ফলাফল প্রকাশ

জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতা ২০১৯-এর ফলাফল প্রকাশসর্বাধিক প্রচারিত শিশু-কিশোর মাসিক নতুন কিশোরকণ্ঠ আয়োজিত ‘জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতা ২০১৯’ এর ফলাফল প্রকাশিত হয়েছে। পত্রিকা কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলাফল প্রকাশ ও ১০ জন বিজয়ীর নাম ঘোষণা করেন কিশোরকণ্ঠ সম্পাদক কবি মোশাররফ হোসেন খান।
২০১৯ সালের জানুয়ারি থেকে মার্চ সংখ্যার ওপর জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রচুর সংখ্যক পাঠক অংশগ্রহণ করে। পূর্বঘোষণা অনুযায়ী প্রথম পুরস্কার ল্যাপটপ, দ্বিতীয় পুরস্কার নোট প্যাড, তৃতীয় পুরস্কার ট্যাবসহ মোট ১০ জনকে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হবে। লটারির মাধ্যমে বিজয়ী নির্বাচন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী সম্পাদক মু. রাজিফুল হাসান, কিশোরকণ্ঠ ফাউন্ডেশনের পরিচালনা পরিষদের সদস্য রাজীবুর রহমান পলাশ, সহকারী সম্পাদক মাহবুবুর রহমান, আলমগীর হুসাইন, তোফাজ্জল হোসাইন, আবু তালেব, আবিদ হাসান, নাবিউল হাসান, আতিকুর রহমান, জামাল উদ্দিন, বেলাল হোসাইন, এনামুল হক, আমিনুল ইসলাম, কাজী মনিরুল প্রমুখ।
কিশোরকণ্ঠের সম্পাদক বলেন, ‘কিশোরকণ্ঠ পড়বো জীবনটাকে গড়বো’- এই শ্লোগানকে সামনে রেখে কিশোরকণ্ঠ ফাউন্ডেশন কর্তৃক ১৯৮৪ সাল থেকে প্রকাশিত হয়ে আসছে বাংলাদেশের অসংখ্য শিশু-কিশোরের প্রিয় মাসিক নতুন কিশোরকণ্ঠ। কিশোরকণ্ঠ পত্রিকা একজন ছাত্রকে পড়ালেখার পাশাপাশি নৈতিক শিক্ষায় উৎসাহিত করে। আজকের শিশু-কিশোরদেরকে আগামীর বাংলাদেশের জন্য সৎ, দক্ষ ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে এক সাহসী ভূমিকা পালন করে যাচ্ছে কিশোরকণ্ঠ। একই সাথে বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে জ্ঞানের রাজ্যে শ্রেষ্ঠত্ব অর্জনে উৎসাহিত করার লক্ষ্যে এই পত্রিকা বিভিন্ন প্রতিযোগিতামূলক কার্যক্রমের আয়োজন করে থাকে। দেশব্যাপী জাতীয় কিশোরকণ্ঠ পাঠপ্রতিযোগিতা তার মধ্যে অন্যতম। শিশু-কিশোরদের সুন্দর ও যোগ্য করে তুলতে মাসিক নতুন কিশোরকণ্ঠের এই উদ্যোগ যেন সার্বিকভাবে সফল হয় সেই কামনা করছি মহান আল্লাহর দরবারে।

পুরস্কার বিজয়ী যারা-

প্রথম পুরস্কার :
মুনতাছির আল মাহদী
হোদায়বিয়া রেসিডেনসিয়াল মডেল মাদরাসা
সদর ময়মনসিংহ।

দ্বিতীয় পুরস্কার:
মো. যায়েদ হাসান নাফিজ
চুনতি উচ্চবিদ্যালয়
লোহাগাড়া, চট্টগ্রাম।

তৃতীয় পুরস্কার:
মোসা. দিলারা খাতুন দিবা
নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়
পিটিআই রোড,চাঁপাইনবাবগঞ্জ।

৪র্থ পুরস্কার:
মো. আলী রায়হান
নোয়াখালী সরকারি কলেজ
মাস্টারপাড়া, মাইজদী, নোয়াখালী।

৫ম পুরস্কার:
মো. আবু তালহা
সয়দাবাদ উচ্চবিদ্যালয়
সদর, সিরাজগঞ্জ।

৬ষ্ঠ পুরস্কার:
সুরমা আক্তার
কলাগাঁও জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসা।
তাহিরপুর, সুনামগঞ্জ।

৭ম পুরস্কার:
তাহসীন আহমাদ মাহী
দারুল কুরআন সিদ্দিকীয়া মাদরাসা
হাজী ইসমাইল রোড, সোনাডাঙ্গা, খুলনা।

৮ম পুরস্কার:
মোসা. ফারজানা মীম
ইদিলকাঠী বাহেরচর মাধ্যমিক বিদ্যালয়
আর্জি বাহেরচর, বাবুগঞ্জ, বরিশাল।

৯ম পুরস্কার:
মো. সোহেল রানা
সাকোয়া ফাযিল মাদরাসা
শিকারপুর কাজিপাড়া, বোদা, পঞ্চগড়।

১০ম পুরস্কার:
আরিফ হাসনাত তন্ময়
আল-নাসির ল্যাবরেটরি স্কুল
যাদুরচর, হেমায়েতপুর, সাভার, ঢাকা।

SHARE

Leave a Reply