Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

ভুলো না আমায়

হে নতুন কিশোরকণ্ঠ তোমার মাঝেই ঠাঁই দিও আমায়। তোমার সঙ্গ ছাড়া জ্ঞানের রাজ্যে পথচলা কোনভাবেই সম্ভব নয়, তোমার মাঝেই রয়েছে সত্য ও মিথ্যাকে চেনার উৎস। তোমার মাঝেই পাওয়া যায় অগণিত জ্ঞানের পুষ্পধারা। তোমার একটু ভুলে যাওয়াতে আমি হয়ে যাবো জ্ঞানের অভাবে শান্তি হারা।

তাই তোমায় বলি তুমি মেহেরবানি করে ‘ভুলো না আমায়।’

মো: জহুরুল ইসলাম

খালিশা চাপানী, ডিমলা, নীলফামারী

 

সকলের জন্য

আমি কিশোরকণ্ঠের একজন নিয়মিত পাঠক। কিশোরকণ্ঠ আমার মনের অন্ধকার দূর করে। আমার ভালো কোন বন্ধু নেই, কিন্তু আমার সাথে কিশোরকণ্ঠ আছে। কিশোরকণ্ঠ সকল কিশোরেরই পড়া উচিত, কারণ কিশোরকণ্ঠ আঁধারে ডুবে থাকা কিশোরদের জন্য এক আলোর মশাল।

আমিনুর রহমান বাবু

ডুমুরশিয়া, মহম্মদপুর, মাগুরা

 

এগিয়ে যাওয়ার প্রেরণা

আমি যখন কিশোরকণ্ঠ নেয়া শুরু করি তখন আমার সাথে আরো অনেকে নেয়া শুরু করে, আজ তাদের  কেউ কেউ কিশোরকণ্ঠ নেয় না কিন্তু আমি এখনও কিশোরকণ্ঠ পড়ি। কারণ কিশোরকণ্ঠ আমার কাছে সবচেয়ে শ্রেষ্ঠ পত্রিকা। আমি তত ভালো ছাত্র নই। কিন্তু কিশোরকণ্ঠ পড়ে আমি ঘুরে দাঁড়ানোর প্রেরণা পাই, এগিয়ে যাওয়ার উৎসাহ পাই।

ইমতিয়াজ মাহমুদ রিফাত

চরঘোষপুর, পাবনা সদর, পাবনা

 

অগ্রগতি কামনা করি

সময়ের সাথে সাথে কিশোরকণ্ঠের সঙ্গে আমার বন্ধুত্বটা আরো গাঢ় হচ্ছে। আমি কিশোরকণ্ঠ সম্পর্কে যা কিছুই লিখি না কেন তা আমার কাছে কম মনে হবে। তাই আমি এর অগ্রগতি কামনা করছি। তুমি এগিয়ে চলো দুর্বার গতিতে। যুগ যুগ বেঁচে থাকো কিশোরকণ্ঠ।

মরিয়ম জামিলা, তেঁতুলিয়া, পঞ্চগড়

 

জীবনপথের ঠিকানা

প্রতি মাসের শুরুতে আমি শুধু অপেক্ষায় থাকি যে কখন আসবে আমার হাতে নতুন কিশোরকণ্ঠ। আমি কিশোরকণ্ঠের ভক্ত। এটা পড়তে আমার ভীষণ ভালো লাগেÑ কারণ একটি পত্রিকার মধ্যে যে শেখার এতগুলো বিষয় থাকতে পারে যা আমি কিশোরকণ্ঠ পড়েই উপলব্ধি করতে পেরেছি। কিশোরকণ্ঠ আমার জীবনপথের ঠিকানা। আমি সবাইকে বলবো সবাই যেন কিশোরকণ্ঠ পড়ে এবং এর মর্যাদা বুঝতে পারে।

শাহাদত হোসাইন, বিনোদপুর, মাগুরা

 

জীবনটাকে গড়বো

আমি নতুন কিশোরকণ্ঠের একজন পাঠক। আমি এখন পর্যন্ত ৫টি সংখ্যা পড়েছি। এই কিশোরকণ্ঠে হাদিসের আলো, কুরআনের আলো রয়েছে। এর থেকে আমরা ইসলামের জ্ঞান অর্জন করতে পারি। আবার মোরা বড় হতে চাই, নিজের জীবন গড়বো নিজের মাধ্যমে আমরা ক্যারিয়ার গঠন করতে পারি। তাই বলা যায়, কিশোরকণ্ঠ পড়ে আমরা জীবনটাকে আদর্শ হিসেবে গড়তে পারি।

নাঈম ইবনে তাহের

সাহাপুর, ঈশ্বরদী, পাবনা

SHARE

Leave a Reply