Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

ভালো লাগা পত্রিকা

আমি যখনই পড়তে থাকি কিশোরকণ্ঠ তখনই আমার খুব ভালো লাগে। আমার কিশোরকণ্ঠ পড়ার বয়স মাত্র ২ মাস। তাতে আমি একে খুব ভালোবাসি। সর্বত্র ছড়িয়ে যাক কিশোরকণ্ঠ।
আলী আহসান
উত্তম হাজিরহাট, রংপুর

কিশোরকণ্ঠ আমার জীবনসাথী

আমি নিয়মিত কিশোরকণ্ঠ পাঠ করি। আমি কিশোরকণ্ঠের জন্য পাগলও বটে। আমি যখন কিশোরকণ্ঠ পাই তখন খেলাধুলার বিভাগটা পড়ি, কারণ আমি খেলা-পাগল। তারপর পুরো বই আস্তে আস্তে পড়ি। যখন আমার মন খারাপ থাকে আমি তখন কিশোরকণ্ঠ পাঠ করি, তাতে আমার মন আনন্দে ভরে যায়। তাই আমি মহান আল্লাহর নিকট প্রার্থনা করি আমি যেন সারা জীবন কিশোরকণ্ঠ পাঠ করতে পারি। কিশোরকণ্ঠকে আমি আমার জীবনসাথী মনে করি। আর ধন্যবাদ জানাই কিশোরকণ্ঠ পরিবারকে প্রতি মাসে কিশোরকণ্ঠ আমার কাছে পৌঁছে দেয়ার জন্য।
শামীম মাশরাফি
চৌদ্দগ্রাম, কুমিল্লা

নতুন বন্ধু

আমার ইমরান ভাইয়া একদিন আমাকে একটি পত্রিকা এনে দিয়েছিল। তখন আমি সেটা পড়িনি। পরে যখন সেটা পড়লাম তখন নতুন এক বন্ধু খুঁজে পেলাম। আমি এখন পর্যন্ত কিশোরকণ্ঠের ৫টি সংখ্যা পড়েছি। তাতে খুবই ভালো লেগেছে। সেই থেকে আমার পড়ার সাথী হয়ে গেছে নতুন কিশোরকণ্ঠ।
লিমা আক্তার
উত্তম হাজিরহাট, রংপুর

দারুণ একটি সংখ্যা

প্রতি মাসের নতুন কিশোরকণ্ঠ পড়া শেষ হলেই আমি অধীর আগ্রহে অপেক্ষা করতে থাকি কখন আবার পরবর্তী মাস আসবে আর আমি আবার একটি নতুন কিশোরকণ্ঠ পড়তে পারবো। জানুয়ারি সংখ্যাটি পড়া শেষ করেই আমি অপেক্ষার অবসান ঘটিয়ে ১৬ ফেব্রুয়ারি হাতে পেলাম নতুন কিশোরকণ্ঠ। দীর্ঘ তিন বছর পর কিশোরকণ্ঠে আবার ‘মোরা বড় হতে চাই’ বিভাগটি দেখে ভালো লাগায় ভরে উঠেছে মন। অন্য মাশরাফি, ভিন গ্রহের প্রাণী, রহস্যময় সাগরতল সবকিছুই ভালো লেগেছে। আসলেই অসাধারণ একটি সংখ্যা ছিলো কিশোরকণ্ঠের ফেব্রুয়ারি সংখ্যাটি।
মাসুম বিল্লাহ
শান্তিবাগ, ভায়না, মাগুরা

প্রিয় বন্ধু

সবার জীবনে অনেক বন্ধু থাকে, আমার জীবনেও অনেক বন্ধু আছে। তাদের মধ্যে সবচেয়ে প্রিয়বন্ধু হলো কিশোরকণ্ঠ। এই বন্ধু আমাকে অনেক প্রেরণা জাগিয়ে সাহায্য করেছে। আমি যখন প্রতি মাসে কিশোরকণ্ঠ হাতে পাই তখন মনে হয়, আমি পাখির মতো নীল আকাশে ডানা মেলে উড়তে থাকি। আমি চাই এই বন্ধু যেন সারা জীবন আমার পাশে থেকে অনুপ্রাণিত করে।
রবিউল আউয়াল
রানীনগর, চাঁপাইনবাবগঞ্জ

কিশোরকণ্ঠ কিশোর আদর্শের কাণ্ডারি

আমি নতুন কিশোরকণ্ঠের একজন নিয়মিত পাঠক। ২০১৪ সালের জুন সংখ্যা থেকে আমি এটি পাঠ করা শুরু করেছি। আর মাসিক পত্রিকা হিসেবে কিশোরকণ্ঠের সাথেই আমার প্রথম পরিচয়। দীর্ঘ দিনের অভিজ্ঞতা থেকে আমি উপলব্ধি করতে পেরেছি, কিশোরকণ্ঠের প্রতিটি ছাপায় রয়েছে জ্ঞানের সমাহার। বিশেষ করে কুরআনের আলো, হাদিসের আলো আদর্শ কিশোর গড়ার কারিগর। আমি কিশোরকণ্ঠ প্রচারের মাধ্যমে পেয়েছি বেশ কিছু আদর্শ বন্ধুর সন্ধান। তাই আমার প্রথম পরিচয়ের আদর্শ পত্রিকা কিশোরকণ্ঠের আগামীর পথচলা হোক সুগম। মহান প্রভুর কাছে এই প্রার্থনা-ই করছি।
মাহমুদুল হাসান, রাজাবাড়ীয়া, নলছিটি, ঝালকাঠি

 

আমাদের প্রেরণা

আমাদের দেশে আজ অনেক পত্রিকা রয়েছে। কিন্তু সেসব পত্রিকার মধ্যে নতুন কিশোরকণ্ঠ আমার সবচেয়ে প্রিয় পত্রিকা। নতুন কিশোরকণ্ঠের মাধ্যমে, আমরা কুরআনের আলো, হাদিসের আলো, হাসির বাকসো, ছড়া-কবিতা, গল্প, উপন্যাস, প্রবন্ধ মানে প্রত্যেকটি বিভাগ আমাদের নতুনভাবে পথ চলতে উজ্জীবিত করে। জীবনের সর্বক্ষেত্রে বিশেষ প্রভাব ফেলে নতুন কিশোরকণ্ঠ। তাই কিশোরকণ্ঠ আমাদের প্রেরণা।
এইচ এম মোশাররফ
উত্তম হাজিরহাট, রংপুর

চলার সাথী

আমি যখন সপ্তম শ্রেণীতে উত্তীর্ণ হই তখন থেকে কিশোরকণ্ঠ আমার সাথী। কিশোরকণ্ঠ পড়বো জীবনটাকে গড়বো- এই শ্লোগান নিয়ে সামনের দিনগুলিতে আমি যেন সুন্দরভাবে চলতে পারি। পত্রিকাটির প্রতিটি বিভাগ অর্থাৎ সব কিছুই আমার ভালো লাগে।
স্নেহা রায়
চাঁদের হাট, রংপুর

SHARE

Leave a Reply