Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

অভিনন্দন ও শুভেচ্ছা
নতুন কিশোরকণ্ঠ আমার প্রিয় পত্রিকা। আমি নিয়মিত নতুন কিশোরকণ্ঠ পড়ে আসছি। সত্যিই এটি বর্তমান যুবসমাজের জন্য একমাত্র উপযোগী পত্রিকা। নতুন কিশোরকণ্ঠের মতো একজন বন্ধু পেয়ে আমি গর্বিত। এরকম একটি শ্রেষ্ঠ পত্রিকা উপহার দেয়ার জন্য আমি নতুন কিশোরকণ্ঠ পরিবারকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
মোকাদ্দেস হোসাইন সোহান
পাঙ্গাশী, চাঁদপাড়া, সিরাজগঞ্জ

দিশেহারা পথিকের সাথী
একজন আদর্শবান নাগরিক যেমন একজন দিশেহারা, পথহারা পথিককে সঠিক গন্তব্যে পৌঁছে দেয়ার জন্য তার দায়িত্ব ও কর্তব্য বলে সঠিক ভূমিকা পালন করে, ঠিক তেমনি মাসিক নতুন কিশোরকণ্ঠ তার ভেতরের যোগ্যতাবলে কুরআনের আলো, হাদিসের আলো, হাসির বাকসো, কিশোর জিজ্ঞাসা, বৈজ্ঞানিক দিকনির্দেশনা দিয়ে একজন দ্বিধা-সন্দেহ, সংশয়যুক্ত দিশেহারা কিশোরকে তার কৈশোরত্বকে টিকিয়ে রেখে আদর্শ জীবন গঠনে যে পথ দরকার সে পথের দিশা দিতে ভুল করে না।
মাহমুদ মুন্তাসির সাঈদ
বাঁশখালী, চট্টগ্রাম
আলোর মশাল
কিশোরকণ্ঠ শুধু একটি পত্রিকা নয়। কিশোরকণ্ঠ কিশোরদের সত্য ও সুন্দরের পথে ডাকার একটি মাধ্যমও বটে। কিশোরকণ্ঠ পড়ার মাধ্যমে একজন কিশোর তার চরিত্রে মাধুর্যতা সৃষ্টি করতে পারে। কুরআনের আলো, হাদিসের আলো পড়ার মাধ্যমে কিশোররা হয়ে উঠতে পারে সত্যিকারের মানুষ। সায়েন্স ফিকশন, আইটি কর্নার, দেশ-মহাদেশ, চিত্র-বিচিত্র পড়ার মাধ্যমে কিশোরেরা তাদের জ্ঞানের পরিধি বিস্তৃত করতে পারে।
মাসুম বিল্লাহ
শান্তিবাগ, ভায়না, মাগুরা

মনের আনন্দ
একটি মাস পেরিয়ে যখন প্রাণপ্রিয় পত্রিকা নতুন কিশোরকণ্ঠ হাতে পাই তখন মনটা আনন্দে আত্মহারা হয়ে যায়। কেননা এই পত্রিকাটিতে নেই এমন কোনো বিভাগÑ যা কিশোর-কিশোরীদের জন্য প্রয়োজন নেই। এই প্রয়োজন প্রতি মাসে কিশোরকণ্ঠের মাধ্যমে মিটাতে পারি বলে কিশোরকণ্ঠ ও এর পরিবারকে প্রাণভরে ভালোবাসি। তাইতো প্রতি মাসে মনের আনন্দ মিটাই নতুন কিশোরকণ্ঠ দিয়ে।
ইসলামুল হক তুষার
জলদী, বাঁশখালী, চট্টগ্রাম
প্রতিভা বিকাশের হাতিয়ার
বাংলাদেশের বহুল প্রচারিত পত্রিকাগুলোর মাঝে কিশোরকণ্ঠের অবস্থান সর্বাগ্রে। তাই এ পত্রিকা সম্পর্কে লিখে শেষ করা যাবে না। প্রতিটি শিশু-কিশোরের মনের গহিনে লুকিয়ে থাকে অনেক প্রতিভা। শিশুমনের এই সুপ্ত প্রতিভা বিকশিত করার জন্য কিশোরকণ্ঠের অবদান অনস্বীকার্য। তাই বলা যায়, ‘কিশোরকণ্ঠ’ প্রতিভা বিকাশের হাতিয়ার।
মুহাম্মদ মুহিউদ্দিন
বাঁশখালী, চট্টগ্রাম

আনন্দের খোরাক
অন্য মাসের চেয়ে অক্টোবর মাসে একটু আগেভাগেই কিশোরকণ্ঠ পেয়ে যাই। হাতে পেয়েই কুরআনের আলো থেকে পড়া শুরু করে দেই। ৫৫ পৃষ্ঠায় গিয়েই আমার চোখ ছানাবড়া হয়ে গেল। একি, আমি বলতে পারো বিভাগের প্রথম স্থান অধিকার করে পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছি। তখন আমার আনন্দ আর দেখে কে? আমার আনন্দের খোরাক হিসেবে কিশোরকণ্ঠকে পেয়ে আমি গর্ববোধ করি।
লাবিব হাসান
গোহাইল কান্দি, ময়মনসিংহ

জ্ঞানের প্রতিভা
কিশোরকণ্ঠ জ্ঞানের এক প্রতিভা। কারণ যখনই আমি এই কিশোরকণ্ঠ হাতে পাই তখনি আমার জ্ঞানের দরজা খুলে যায়। অর্থাৎ কিশোরকণ্ঠ পড়তে আমার খুবই ভালো লাগে। আর যখনি আমি এই কিশোরকণ্ঠ পড়ি তখনি আমার মন আর কোনো দিকে না গিয়ে শুধুই কিশোরকণ্ঠের দিকে ধাবিত হয়। তাই আমি মনে করি কিশোরকণ্ঠ জ্ঞানের এক প্রতিভা।
এরশাদ আলী
বেলকুচি, সিরাজগঞ্জ

SHARE

Leave a Reply