Home নিয়মিত আমাদের কথা আমাদের কথা

আমাদের কথা

প্রাণপ্রিয় বন্ধুরা,
আসসালামু আলাইকুম।
আশা করি সবাই ভালো এবং সুস্থ আছ।
নতুন বছরের নতুন দিনে সবাইকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা।

জানইতো, জানুয়ারি মানেই শীতকাল!
শীতের আগমনে প্রকৃতি হয়ে ওঠে কোমল। চারদিকে যেন সাজ সাজ রব। শীতের মজাটাই কিন্তু অনেক বেশি। সকালে রোদ পোহানো, সন্ধ্যায় অড়হর বা ছোলা পোড়ানোর ধুম। আর খেজুরের রস, গুড়-পাটালি, ফিরনি-পায়েস, নানা রকম পিঠা-পুলির সমারোহ তো আছেই। এসব মনে পড়তেই জিহ্বায় পানি এসে যায়। গায়ে গরম কাপড় জড়িয়ে জোসনা রাতে মাঠে খেজুরের রস খেতে যাওয়ার অভিজ্ঞতা- সেতো এক ভিন্ন রকম। যারা শহরে আছে তারা যে শীতের এ অকৃপণ দান থেকে কতভাবে বঞ্চিত- সে কথা ভাবতেও কষ্ট হয়। তবু কি আর করা! এর মধ্য দিয়েই শীতের আনন্দটুকু উপভোগ করতে হবে। সম্ভব হলে ছুটে যেতে হবে গ্রামের কোমল পরশে, যেখানে রয়ে গেছে শীতের প্রকৃত সমাহার।

নতুন বছর ২০১৮ শুরু হয়ে গেল। নতুন বছরে নতুন ক্লাস, নতুন বইয়ের গন্ধ, নতুন আমেজ- সব কিছু মিলিয়ে এক নতুন পরিবেশ। সেটাতো সবার ভালো লাগারই কথা। হ্যাঁ, নতুন বছরের প্রথমেই আমরা পরিকল্পিতভাবে গোটা বছর চলার একটি রুটিন তৈরি করে নিতে পারি। তাহলে সময়টাকে যেমন সঠিকভাবে কাজে লাগানো যাবে তেমনিভাবে জীবনটাকেও সুন্দরভাবে সাজানো যাবে। এদিকে আমরা মনোযোগী হবো।
জীবনকে সফল ও সুন্দর করতে প্রয়োজন একটি সুন্দর পরিকল্পনা এবং সেই পরিকল্পনার সঠিক বাস্তবায়ন। আমরা আমাদের জীবনকে সাজাতে ও সফল করতে তেমনই উদ্যোগ গ্রহণ করবো। মহান রব আমাদের সহায় হোন।

আজ এই পর্যন্তই! আল্লাহ হাফিজ।

SHARE

Leave a Reply