Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

একের ভিতর সব
বহুদিন পর মনের মতো একটি পত্রিকা পেলাম যার বিবরণ হয়তো আমি দিতে পারবো না। তারপরও কয়েকটি বিবরণ দিচ্ছি। এই পত্রিকার ভিতরে অনেক ধরনের লেখা পাওয়া যায় যেমন- কুরআনের আলো, হাদিসের আলো, শব্দধাঁধা, খোলাডাক, হাসির বাকসো, নাটক-নাটিকা, ছড়া-কবিতা, স্মরণ, উপন্যাস, গল্প, ফিচার ইত্যাদি।
অনেক কিছুই পাই এই পত্রিকায়, যা আগে কখনো জানতাম না যে কিশোরকণ্ঠ নামে একটি পত্রিকা আছে। আজ থেকে আমি একটি নতুন পত্রিকা পেয়েছি যার নাম কিশোরকণ্ঠ। এই পত্রিকা নিয়ে আমি আজ থেকে লিখবো। আজ থেকে এ কিশোরকণ্ঠই আমার একটি স্বপ্ন। এই স্বপ্ন নিয়েই হয়তো আমি এক সময় অনেক বড় হয়ে যাবো, তখনো আমার সাথে থাকবে শুধু কিশোরকণ্ঠ।
মো: তামিম হোসেন (জাহিদ)
জামিরালতা ফরাজী বাড়ি, ভোলা

স্বপ্নসাথী
আমি অনেক পত্রিকার গ্রাহক কিন্তু কিশোরকণ্ঠের পাগল-পাঠক। মাসের শুরুতে যদি কিশোরকণ্ঠ না পাওয়া যায়, এই অপূর্ণতার বেদনা আমাকে কুরে কুরে খায়। কিশোরকণ্ঠের সাথে আশৈশব পথচলা ক্লাস থ্রি থেকে। এখন অনার্সে পড়েও কিশোরকণ্ঠের প্রতি আকর্ষণ একটুও কমেনি বরং বেড়েছে অনেকগুণ। সুস্থ সংস্কৃতির বিকাশ সাধন, খোলাফায়ে রাশেদার সোনালি সমাজ গঠন, সত্য, ন্যায়, ও সুন্দরের পক্ষে কিশোরকণ্ঠ আলোকবর্তিকা ও নবজাগরণের অগ্রদূত। তাই কিশোরকণ্ঠ আমার কাছে এক আলোকবর্তিকা।
মো: আবু তালেব
মাছুয়া খালী, গোসাইরহাট, শরীয়তপুর

জ্ঞানের ভাণ্ডার
আমি কিশোরকণ্ঠকে তেমন কিছু মনে করতাম না। বলতাম যে, এটি সময় কাটানোর এক পত্রিকা। হঠাৎ আমার এক বন্ধু আমাকে বলেছে কাছে আয় কিশোরকণ্ঠ কী- সেটা দেখ। মনোযোগ দিয়ে পড়ে দেখি, কিশোরকণ্ঠে রয়েছে সায়েন্স ফিকশন, বলতে পারো, শব্দধাঁধা আরও অনেক কিছু। তারপর থেকে আমি কিশোরকণ্ঠ গ্রাহক হয়ে গেলাম। কিশোরকণ্ঠে জ্ঞানের আলো দেখে বললাম, ‘এতো সাধারণ পত্রিকা নয়, জ্ঞানের ভাণ্ডার নিশ্চয়ই!
মু. ইফতেহার উদ্দীন যায়েদ
বাঁশখালী, চট্টগ্রাম

আমার অন্যতম অভিভাবক
জীবনচলার পথে অভিভাবকরা যেভাবে আমাদের সঠিক পথে চলার আদেশ দেন, ভুল সংশোধন করে দেন, ভালো মানুষ হওয়ার দীক্ষা দেন, কিশোরকণ্ঠ ঠিক তেমনিভাবে তার গল্প, প্রবন্ধ, কবিতার মাধ্যমে আমাদের জীবনের সঠিক পথ দেখিয়ে দেয় ভুলগুলো দেখিয়ে দেয় এবং একজন ভালো মানুষ হওয়ার দীক্ষাও দেয়। তাই আমি আমার মা-বাবা ও শিক্ষকগণের পাশাপাশি অন্যতম অভিভাবক হিসাবে গ্রহণ করেছি ‘কিশোরকণ্ঠকে’।
মো: ওয়াসিম আকরাম
মাঝিরা, শাহজাহানপুর, বগুড়া

SHARE

Leave a Reply