Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

উজ্জ্বল নক্ষত্র
আমি মাসিক কিশোরকণ্ঠের একজন নিয়মিত পাঠক। প্রতি মাসে আমি এর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করি। আর যখন হাতে পাই তখন সবটুকু পড়ে ফেলি। আমার মনে হয় আজকাল বাজারের অনেক পত্রিকার মাঝে কিশোরকণ্ঠ একটি উজ্জ্বল নক্ষত্র। এজন্য বলি আমার প্রিয় পত্রিকা কিশোরকণ্ঠ তুমি একটি উজ্জ্বল নক্ষত্র।
লাবিব হাসান, সদর, ময়মনসিংহ

চরিত্র গঠনে সহায়ক
কিশোরকণ্ঠ আমার প্রাণপ্রিয় পত্রিকা। কেননা এটি জ্ঞান ও আনন্দের বাহক। কিশোরদের চরিত্রগঠনে এটা এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এবারের সংখ্যাটি ভালো লেগেছে খুব। গল্পগুলো হয়েছে দারুণ। কিশোরকণ্ঠের বিজ্ঞানজগৎ বিভাগ থেকে জানতে পেরেছি অনেক কিছু। তাই আমি কিশোরকণ্ঠ পরিবারকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।
সালাহ উদ্দিন ডালিম, জুড়ী, মৌলভীবাজার

এক দীপ্তময়ী বার্তা
প্রতিদিন যেমন পুবের ঐ কোণে এক ফালি হাসি নিয়ে সকাল আসে। তেমনি মাসের শুরুতে ছড়া-কবিতা, নাটিকা, গল্প, কার্টুন, সায়েন্স ফিকশন, দেশ-মহাদেশ, চিত্র-বিচিত্র ইত্যাদি নিয়ে ভালোবাসার অন্যতম প্রতিচ্ছায়া মনের কোনায় তৃপ্ত করার দীপ্ত ডাক দেয়। এ যেন এক দীপ্তময়ী বার্তা!
তারেক মনোওয়ার, বাঁশখালী, চট্টগ্রাম

তুমিতো সে-ই
দিন যায়, রাত আসে। সপ্তাহের বিদায়ে, মাসের শেষে, শুধু তোমারই জন্য প্রহর গুনি। কিশোরকণ্ঠ কার সাথে দেবো তোমার তুলনা। তুমি তো সে-ই যার নেই কোনো উপমা।
সুজন মাহমুদ নূর, রাজিবপুর, কুড়িগ্রাম

অবাক হলাম
কিশোরকণ্ঠ সত্যি এত তাড়াতাড়ি হাতে পাবো, তা কখনো ভাবতেই পারিনি। জানুয়ারি সংখ্যা থেকেই মাসের ৫ তারিখের মধ্যে কিশোরকণ্ঠ হাতে পেয়ে সত্যিই আমি ও আমার বন্ধুরা অবাক হলাম! এজন্য কিশোরকণ্ঠ পরিবারকে ধন্যবাদ। আশা করি এখন থেকে প্রতি মাসে কিশোরকণ্ঠ তাড়াতাড়ি হাতে পাবো ইনশাআল্লাহ।
মোশাররফ হোসেন
উত্তম হাজির হাট, মহানগর, রংপুর
অবসরের বন্ধু
বিদ্যালয় থেকে আসার পর যে সময়টুকু থাকে তার ভেতর বিকেলটা অন্যতম। আর এটি তখনই যেন প্রাচুর্যে ভরে ওঠে যখন এই সময়ে হাতে থাকে কিশোরকণ্ঠ। স্বাস্থ্য ভালো রাখতে যেমন শারীরিক পরিশ্রম প্রয়োজন তেমনি সুখ বিনোদনের জন্যও এই বন্ধুটির প্রয়োজন। এজন্যইতো কিশোরকণ্ঠকে নির্বাচিত করেছি আমার অবসরের বন্ধু হিসেবে।
তানভীর হাসান, কর্ণঝোড়া বাজার, শেরপুর

যুগোপযোগী
বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে সময়ের সাথে তাল মিলিয়ে চলার জন্য যে ধরনের দক্ষতা ও অভিজ্ঞতার প্রয়োজন তার প্রায় সবগুলোই কিশোরকণ্ঠে বিদ্যমান। একজন ছাত্র নিজেকে গড়ে তোলার জন্য যে জ্ঞান প্রয়োজন তা কিশোরকণ্ঠের কুরআনের আলো, হাদিসের আলো, গল্প, কবিতা, নাটক, সায়েন্স ফিকশন ইত্যাদির মধ্যে বিদ্যমান। তাই আমি বলবো একুশ শতকের এই যুগে একজন ছাত্রকে যুগোপযোগী মানুষ হিসেবে গড়ে তুলতে কিশোরকণ্ঠ অনবদ্য ভূমিকা রাখবে।
সালাহ উদ্দিন, উত্তর, জয়পুর, লক্ষ্মীপুর

আলোর মশাল
আলোর দীপ্ত মশাল নিয়ে দ্রুত পায়ে এগিয়ে চলেছে কিশোরকণ্ঠ। ধরার সব মলিন কালো-আঁধার ঘুচে উদ্ভাসিত করে তুলছে মানবতার আলোকিত অম্লান সূর্য। শিশু-কিশোরদের চিত্তের গহিনে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভা প্রস্ফুটিত করে তাদের মনে বপন করছে জীবন গড়ার স্বপ্নের বীজ। পাল্টে দিচ্ছে জগতের মাত্রা। মানবতাসমৃদ্ধ এই পত্রিকার স্পর্শে পরিবর্তনের ¯্রােতে ভেসে চলছে দেশ।
মোহাম্মদ আল জোবায়ের
অম্বরপুর, চান্দিনা, কুমিল্লা

SHARE

Leave a Reply