Home আইটি কর্নার টেলিভিশন এখন স্মার্টফোনে দেখা যাবে সবখানে -তানভীর তাজওয়ার

টেলিভিশন এখন স্মার্টফোনে দেখা যাবে সবখানে -তানভীর তাজওয়ার

টেলিভিশন মানুষের বিনোদনের একটি বিরাট মাধ্যম। এটি একই সাথে ছবি দেখা ও শব্দ শোনার যন্ত্র। এর পরিচয় নিয়ে তোমাদের খুব বেশি না বললেও চলবে। তবে আগেকার দিনে টেলিভিশনের সংখ্যা ছিলো খুবই কম। এমন ছিলো যে, একটি পুরো এলাকায় একটি মাত্র টেলিভিশন। চ্যানেলও ছিলো হাতেগোনা কয়েকটা। তাও আবার সাদা-কালো। কিন্তু এখন সবার বাড়ি বাড়ি টেলিভিশন এবং চ্যানেলও প্রচুর। তবুও টিভি দেখার মতো সময় কারো নেই। সারাদিন থাকতে হয় বাইরে। কিন্তু দেশের খবর রাখতে হলে তো নির্ভর করতে হয় নিউজ চ্যানেলের ওপর। আবার দেখা গেলো কোন একটা গুরুত্বপূর্ণ খেলা হচ্ছে, অথচ তুমি ঘরের বাইরে। তখন কী করবে? সমস্যা নেই, তুমি তোমার স্মার্টফোন কিংবা ট্যাবে টেলিভিশন দেখতে পারবে। এজন্য অ্যাপস্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে কোন টেলিভিশন অ্যাপ। আজকে কয়েকটি জনপ্রিয় টেলিভিশন অ্যাপের পরিচয় তুলে ধরবো।

Jagobd.com
জাগোবিডি বাংলাদেশের বৃহত্তম টেলিভিশন রিসোর্স সেন্টার। এই অ্যাপসের মাধ্যমে ২এ, ৩এ, ওয়াইফাই ও ওয়াইম্যাক্স নেটওয়ার্কে টিভি দেখা যায়। এখানে বাংলা টিভি চ্যানেল, বাংলা রেডিও, বাংলা সংবাদপত্র, বাংলা ইসলামী রেডিওসহ বিশেষ অনুষ্ঠানাদি দেখা যায়। অত্যন্ত শক্তিশালী স্ট্রিমিং প্লেয়ারে কোন সাইন আপ ছাড়াই স্বয়ংক্রিয়ভাবে নতুন চ্যানেল আপডেট হয়। তাছাড়া “অ্যাডোবি ফ্ল্যাশ প্লেয়ার”-এরও কোন প্রয়োজন নেই এখানে।

Deshi Tv (Bangladeshi IPTV)
তুমি যদি থ্রিজি নেটওয়ার্কের আওতায় থাক তবে কোন রকম বাফারিং ছাড়াই উপভোগ করতে পারবে ভিডিও স্ট্রিমিং। যার ফলে তুমি বাইরে থাকলেও তোমার প্রিয় অনুষ্ঠানটি মিস হবে না। এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে দেশের প্রায় সব চ্যানেল দেখতে পারবে। খরচ হবে প্রতি মিনিটে ১ মেগাবাইটের মতো।

Airtel Mobile TV
এটি একটি এয়ারটেল ড্যাটা সংযোগভিত্তিক মোবাইল টিভি পরিষেবা, যা বিনামূল্যে লাইভ টিভি দেখার সুবিধা প্রদান করে। এই মোবাইল টিভি অ্যাপ্লিকেশনে সব ধরনের বাংলাদেশী ও আন্তর্জাতিক টিভি চ্যানেল দেখা যাবে। তুমি এয়ারটেল নেটওয়ার্ক থেকে অ্যাপ্লিকেশন ডাউনলোড করে ওয়াইফাই নেটওয়ার্কে ব্যবহার করতে পারবে।

FilmOn Live TV
ফিলমন লাইভ টিভি একটি জনপ্রিয় অ্যান্ড্রয়েড টিভি অ্যাপস। তুমি যেখানেই থাক না কেন তোমার কাছে ইন্টারনেট কানেকশন থাকলে এই অ্যাপসের মাধ্যমে বিনামূল্যে লাইভ টিভি দেখতে পারবে। এই অ্যাপসের মাধ্যমে দেশি-বিদেশি চ্যানেল নির্বাচন করে লাইভ খেলাধুলা, খবর, লাইফস্টাইল, সিনেমা দেখাসহ কেনাকাটা ও অন্যান্য অনেক কিছু উপভোগ করতে পারবে।

আজ এ পর্যন্ত! আশা করি, আগামীতে তোমাদের সামনে আরো নতুন কিছু নিয়ে হাজির হতে পারব। হ

SHARE

Leave a Reply