Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

ভালো লাগে
আমি নতুন কিশোরকণ্ঠ পত্রিকার একজন নিয়মিত পাঠক। এই পত্রিকাটি আমার খুবই ভালো লাগে। আমি এই পত্রিকায় লেখা পাঠিয়েছি। কিন্তু আমার লেখা ছাপা হয়নি। আশা করি আমার পাঠানো লেখা কিশোরকণ্ঠের হাসির বাকসো ও খোলা ডাক বিভাগে ছাপা হবে।
লাবু হোসেন সাগর
পঞ্চগড়, সদর

জীবন গড়ার সঠিক পথ
আমার মনে হয় এই কিশোরকণ্ঠ একজন ছাত্রের জন্য সকল বিষয়ে সঠিক ধারণা দিতে পারে, যা আমার জীবনকে গড়ার কারিগর হিসেবে বেছে নিয়েছি। কারণ এটা পড়ে আমি সমাজে অনেক ভালো ভালো কথা বলতে শিখেছি আর ক্লাসে একজন আদর্শ ছাত্র হতে পেরেছি। এখানে আমার কাছে খুব ভালো বিষয়গুলো হলো- শব্দধাঁধা, বলতে পারো, কুরআন-হাদিসের কথাগুলো অনেক ভালো, আর খোলা ডাক, মুখোমুখি, উপন্যাস, গল্প, সায়েন্স ফিকশন, ফিচার, ছড়া-কবিতাÑ এগুলো আমার কাছে অনেক ভালো লাগে, যা আমি এখানে বলে বুঝাতে পারবো না। তাই এক কথায় এই পত্রিকাকে আমি আমার জীবনের সঙ্গী হিসেবে বেছে নিয়েছি।
মিজানুর রহমান
বকশিগঞ্জ, জামালপুর

উল্লাসে মেতে উঠি
আমি কিশোরকণ্ঠ পত্রিকার জন্য প্রতি মাসে অপেক্ষায় থাকি। আর অপেক্ষার প্রহর গুনতে গুনতে যখন হাতের নাগালে পেয়ে যাই এই প্রিয় পত্রিকাটি তখন সোজা চলে যাই মুখোমুখিতে। যখন দেখতে পাই প্রতি মাসের বাছাই করা বিশেষ ব্যক্তিদের সাক্ষাৎকারে তাদের নামের সাথে আমার নাম তখন উল্লাসে মেতে উঠি। আর ধন্যবাদ জানাই কিশোরকণ্ঠ পরিবারকে। আর প্রহর গুনি পরের মাসের প্রিয় পত্রিকার জন্য।
মু: আবু নাঈম
কামার পাড়া হাড়িভাসা, পঞ্চগড়

প্রকৃত জ্ঞানের সন্ধান পাওয়া যায়
আমার সবচেয়ে ভালো লাগে এমন পত্রিকার মধ্যে অন্যতম একটি পত্রিকা ‘কিশোরকণ্ঠ’। এটি এমন একটি পত্রিকা যাতে প্রকৃত জ্ঞানের সন্ধান মেলে। এই পত্রিকাটি মানুষের মাঝে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভাগুলোকে প্রকাশ করারও অন্যতম মাধ্যম হিসেবে কাজ করে। আমার মতে, এই পত্রিকা পড়ার মাধ্যমে একজন ব্যক্তি তার প্রকৃত জ্ঞানের সন্ধান পায়। মানুষ তার অজানা তথ্যকে খুঁজে বের করতে পারে এই পত্রিকায় তার অজানা তথ্য জিজ্ঞেস করে। আসলেই পত্রিকাটি একটি ভালো লাগার পত্রিকা, যা সহজেই মন জয় করে নিতে পারে। আমি যেদিন থেকে এই পত্রিকা পড়ছি সেদিন থেকেই আমি আমার জ্ঞান সমৃদ্ধ করতে সক্ষম হয়েছি। এতে করে প্রকৃত জ্ঞানের আলো আমার মাঝে প্রস্ফুটিত হচ্ছে। অতএব, এটি মানুষকে প্রকৃত জ্ঞানের সন্ধান দেয়।
মোহাম্মদ আল মামুন

দোয়াপ্রার্থী
আগামী ২০১৭ সালের দাখিল পরীক্ষায় আমি অংশ নিচ্ছি। আমার জন্য সবাই দোয়া করবেন। এখনকার সময়ে প্রায় প্রতিটি বিষয়ই সৃজনশীল করা হয়েছে। আর এই সৃজনশীল প্রশ্নের উত্তর করার জন্য পাঠ্যবইয়ের জ্ঞানার্জন অতি জরুরি। আর এর পাশাপাশি কিশোরকণ্ঠের জ্ঞানার্জন অতীব গুরুত্বপূর্ণ। কেননা এর থেকে আমরা ভরাট অথবা ‘ক’ নং প্রশ্ন অর্থাৎ জ্ঞানমূলক প্রশ্ন, আমরা যদি জেনে থাকি এই কিশোরকণ্ঠের মাধ্যমে তাহলে উত্তর করতে পারব। অতএব বলা যায় দাখিল পরীক্ষায় সহায়ক হিসেবে কিশোরকণ্ঠ অতীব জরুরি।
হাসিবুর রহমান চৌধুরী
সাগরদী কামিল মাদরাসা, বরিশাল

শিক্ষা ও আনন্দের আলো
২০১৪ সালে ৫ম শ্রেণীতে পড়ার সময় দুই-একটা কপি পড়ার পর আর পড়া হয়নি। হঠাৎ মনে পড়ে গেল গত দুই বছর আগের কথা। আবার মনের ভেতর অনুভূতি সৃষ্টি হলো। তারপর সংগ্রহ করলাম পরের মাসের কপিটি। পড়াশোনার পাশাপাশি এই প্রিয় পত্রিকাটি পড়ে অনেক আনন্দ পাই। এতে রয়েছে বিভিন্ন বন্ধুর আনন্দের কথা। এই প্রিয় পত্রিকাটি আমার শিক্ষা ও আনন্দের আলো।
রুহুল কুদ্দুস
সাতক্ষীরা

SHARE

Leave a Reply