Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

প্রতিভা বিকাশের মাধ্যম
কিশোরকণ্ঠ এমন একটি পত্রিকা যেখানে কিশোররা প্রতিভার পূর্ণ বিকাশ ঘটাতে সক্ষম হয়। এখানে প্রায় প্রতিটি ক্ষেত্রে প্রতিভাকে প্রকাশ করা যায়। যেমন কবিতা, গল্প, উপন্যাস, হাসির বাকসো, ছবি আঁকা ইত্যাদির মাধ্যমে মনোজগতের ভাবকে প্রকাশ করা যায়। এ জন্য এটি একটি আদর্শ পত্রিকা। অনেক ছাত্রছাত্রীর মাঝে তাদের সুপ্ত প্রতিভা লুকিয়ে থাকে তা অনেকে মুখে প্রকাশ করতে পারে না। কিন্তু এই কিশোরকণ্ঠ থাকার ফলে সকলেই তার প্রতিভাকে নিজের মতো করে সাজিয়ে প্রকাশ করতে পারে। অতএব এটি একটি প্রতিভা বিকাশের মাধ্যম।
আল মামুন
শ্রীবরদী, শেরপুর

আমার বন্ধু
লেখার শুরুতে নতুন কিশোরকণ্ঠ পরিবারকে সালাম ও শুভেচ্ছা, শত ব্যস্ততা আর শত ঝামেলার মধ্যেও অল্পক্ষণের জন্যও বন্ধুকে ভুলতে পারিনি। এ সময়ের মধ্যেই সে আমাকে ক্লান্তি ভুলিয়ে দেয়। নিয়ে যায় স্বপ্নের দেশে, যেখানে পাওয়া যায় সাফল্য। গত আগস্টে নতুন কিশোরকণ্ঠ পেয়ে খুঁজতে গেলাম শব্দধাঁধা ও বলতে পারো। আমি যেন নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলাম না! এই প্রথম কিশোরকণ্ঠে আমার নাম এলো। এ থেকে আমার বিশ্বাস আরও বেড়ে গেল। এখন সে আমার সবসময়ের সাফল্যের বন্ধু।
মো: ফাহিম মোর্শেদ
কালাচাঁদপুর, বারিধারা, ঢাকা

জীবন গড়ার ভিত্তি
আমার মনে হয় কিশোরকণ্ঠ জীবন গড়ার ভিত্তি। কেননা কিশোরকণ্ঠ পড়ে আমি অনেক কিছু জানতে পারি। বলতে গেলে অনেক অনেক জানতে পারি। বলা যেতে পারে কুরআনের আলো, হাদিসের আলো, অনুশীলন, শব্দধাঁধা, বলতে পারো, খোলাডাক, হাসির বাকসো, নাটক-নাটিকা, ছড়া-কবিতা, স্মরণ, মুখোমুখি, উপন্যাস, গল্প, ফিচার, আইটি কর্নার ইত্যাদি জানতে পারি। তাইতো বলি কিশোরকণ্ঠ জীবনের প্রতিটা মুহূর্তের জন্য প্রয়োজন কিশোরকণ্ঠ জীবন গড়ার ভিত্তি।
মুহাম্মদ ইসলামুল হক তুষার
জলদী, বাঁশখালী, চট্টগ্রাম

সাফল্যের প্রথিকৃৎ
কিশোরকণ্ঠ আমার জীবনের প্রথম পত্রিকা। আমি যেদিন কিশোরকণ্ঠ পাই, সেই দিনই পত্রিকাটি আমার পছন্দ হয়। কিশোরকণ্ঠ পত্রিকা পড়ে আমি জীবনে অনেক সাফল্য আনতে পারবো। আমার মনে হয় কিশোরকণ্ঠই আমার জীবনের সাফল্যের দিশারি।
শাহারিয়ার ইসলাম সিফাত
ইউসুফ হাইস্কুল, কুমিল্লা

জ্ঞানের আলো
কিশোরকণ্ঠ সত্যিই তুমি জ্ঞানের আলো। তুমি শুধু জ্ঞানে ভরপুর। তুমি দিলে মোদের জ্ঞান, দিলে আদর্শ, শেখালে সততা, বুঝালে ন্যায়পরায়ণতা। বিনিময়ে আমরা তোমাকে কিছুই দিতে পারলাম না। তোমার জাদুর টানে ছুটে যাই তোমার কাছে। মাসের শুরুতেই অধীর আগ্রহ নিয়ে তোমার পথ চেয়ে থাকি। তুমি কখন আসবে, সেই বুকভরা আশা নিয়ে প্রতিটি মুহূর্ত তোমার জন্য অপেক্ষা করি।
মো: আবদুল্লাহ, লক্ষ্মীপুর
একান্ত বন্ধু
বর্তমানে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বটাকে ছোট একটি গ্রামে পরিণত করেছে। ফলে আমাদেরকে প্রতিযোগী হিসেবে তৈরি করেছে। তাই আমাদের প্রতিযোগিতা শুধুই প্রতিষ্ঠানের মধ্যে বিদ্যমান নয়, এটি সারা বিশ্বের সকল বন্ধুর সাথে। তাই প্রতিযোগিতা করার অন্যতম মাধ্যম হলো কিশোরকণ্ঠ। এই কিশোরকণ্ঠের মাধ্যমে কিশোরকণ্ঠের সকল বন্ধুর সাথে প্রতিযোগিতা করা যায়। শব্দধাঁধা, বলতে পারো, অনুশীলন, পাঠ প্রতিযোগিতাসহ চমৎকার সব বিষয় দ্বারা। তাই কিশোরকণ্ঠ হলো প্রতিযোগিতার প্রিয় বন্ধু।
আর এম আতা-ই-রাব্বী, কালীগঞ্জ, লালমনিরহাট

SHARE

Leave a Reply