Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

আমার কামনা
লাখো কিশোরের হৃদয়ের স্পন্দন, বর্তমান সময়ের শ্রেষ্ঠ মননশীল কিশোরকণ্ঠ পত্রিকাটির আমি একজন মুগ্ধ পাঠক। সবচেয়ে ভালো লাগে দুর্গম পথের যাত্রী, সায়েন্স ফিকশন, গুণী লেখক জীবনী। কিশোরকণ্ঠের যাত্রা শুভ হোক।
মাইমুনা বিনতে নেজাম, রাঙ্গুনিয়া, চট্টগ্রাম

চুম্মুকের মত আকর্ষণ
কিশোরকণ্ঠের প্রতিটি পৃষ্ঠা একবার পড়লে আবারও পড়তে মন চায়। এ জন্য মাসের শুরুতেই আমি নতুন মাসের নতুন কিশোরকণ্ঠের খোঁজ করি। চুম্বক যেভাবে লোহাকে আকর্ষণ করে কিশোরকণ্ঠও আমাকে সেভাবে আকর্ষণ করে। তাই আমার কাছে এটি চুম্মকীয় আকর্ষণ।
তালহা জোবায়ের, চুনারুঘাট, হবিগঞ্জ

অসাধারণ পত্রিকা
নতুন কিশোরকণ্ঠ শিশু-কিশোরদের মেধাবিকাশে ব্যাপক ভূমিকা রাখছে। এ থেকে শিশু ও কিশোর বন্ধুগণ নানা অজানা বিষয়ে জানতে পারছে।
আসলে কী ভাষায় যে নতুন কিশোরকণ্ঠের প্রশংসা করব, তা বুঝতে পারি না। সত্যিই নতুন কিশোরকণ্ঠ একটি অসাধারণ পত্রিকা।
হাসিব মাহমুদ মোশাররফ
মহানগর, রংপুর

আমার বন্ধু
নতুন কিশোরকণ্ঠ যেদিন থেকে পড়া শুরু করেছি সেদিন থেকে এর প্রতি আগ্রহ বেড়েই চলেছে। আমি এখন মন দিয়ে শুধু এটি পড়ি না। বোঝারও চেষ্টা করি। এটি আমার যেন এক ঘনিষ্ঠ বন্ধু। এর মাধ্যমেই আমার জীবনের আকাশে আনন্দের ধ্রুবতারা উদিত হয়। এর প্রতি বিভাগ পাঠ করেই আমি আনন্দ লাভ করি। তার এই বন্ধুকে খুব দ্রুত কাছে পেতে চাই। তাই যেন মাসের শুরুতেই এটিকে সকল ছোট বন্ধুর কাছে পৌঁছে দেয়া যায়। সকল ইচ্ছাই এই বন্ধু অর্থাৎ নতুন কিশোরকণ্ঠ পূরণ করতে সক্ষম।
নাফিজ ফুয়াদ খান
ভবানীপুর, রাজবাড়ী

আলোকিত জগতের দিশারি
প্রথমেই কিশোরকণ্ঠকে জানাই শুভেচ্ছা। যখন থেকে কিশোরকণ্ঠ পড়া শুরু করেছি তখন থেকেই সেটি আমাকে নিয়ে যাচ্ছে আনন্দ ও বিনোদনের সঙ্গে আলোকিত জ্ঞানের জগতে। কিশোরকণ্ঠ আমার চিত্তের আঁধার চিরে হৃদয় করেছে আলোকিত। তার স্পর্শে আমার জ্ঞানের পিপাসা জেগে উঠেছে। প্রস্ফুটিত হচ্ছি আমি, এমনকি তার গৌরবেও আমি প্রদীপ্ত। সেটি আমার জীবনকে রঙিন করে আমাকে নিয়ে যাত্রা করেছে আলোকিত জ্ঞানভান্ডারের দিকে। তাই সত্যিই কিশোরকণ্ঠ হচ্ছে আলোকিত জগতের দিশারি।
মোহাম্মদ আল জোবায়ের, চান্দিনা, কুমিল্লা

অপেক্ষায় থাকি
কিশোরকণ্ঠ আমি আগে পড়তাম না। কিন্তু এখন পড়ছি প্রায় প্রতিটি মাসেই। আমি কিশোরকণ্ঠের অপেক্ষায় থাকি। কখন আমার কাছে আসবে! আমি মনে করি কিশোরকণ্ঠ জীবন গড়ার পথ।
বিন ইয়ামিন পিয়াস

অনেক কিছু শিখেছি
কিশোরকণ্ঠ পড়ে আমি অনেক কিছু শিখেছি। স্কুল থেকে জ্ঞান-বিজ্ঞানের কথা খুব কম শিখেছিলাম। কিন্তু কিশোরকণ্ঠ পড়ে আমি অনেক কিছু শিখেছি। তাই আমি সবাইকে বলব- কিশোরকণ্ঠ পড়তে, জ্ঞানের ভুবন গড়তে।
সৈয়দ মাহফুজুল হক, রাজনগর, মৌলভীবাজার

বিলম্বে সাক্ষাৎ
আমাদের দেশে অনেক দৈনিক পত্রিকা আসে, যেগুলো প্রতিদিন দেখা যায়। অনেক সাপ্তাহিক পত্রিকা আছে যেগুলো এক সপ্তাহ পর পর দেখা যায়, তেমনিভাবে আবার অনেক মাসিক পত্রিকা আছে যেগুলো মাস একটা পেরিয়ে আরেক মাসে দেখা যায়। তার মধ্যে প্রিয় মাসিক পত্রিকা কিশোরকণ্ঠ অন্যতম।
এই কিশোরকণ্ঠ এক মাস পর দেখার কথা কিন্তু এ পত্রিকা দেড় মাস পর দেখা যায় তাহলে কি আর ধৈর্য ধরা যায়? তাই ভেবে নিলাম দেরি যখন হচ্ছে, অবশ্যই নতুন কিছু হচ্ছে। কিশোরকণ্ঠ এখনও পাইনি, হয়তো আরো দেরিতে পাবো, ভালোবাসাও একটু বৃদ্ধি পাবে!
মুহাম্মদ ইসলামুল হক তুষার
বাঁশখালী, চট্টগ্রাম

SHARE

Leave a Reply