Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক

খোলা ডাক

জ্ঞানের প্রদীপ
কিশোরকণ্ঠ আমার জীবনে প্রথম পত্রিকা। আমি আমার ভবিষ্যৎ পথ চলার সঙ্গী হিসেবে কিশোরকণ্ঠকেই বেছে নিয়েছি। এই পত্রিকাটিকে আমি আমার বড় হওয়ার প্রেরণা হিসেবে মনে করি। কিশোরকণ্ঠ ও কিশোরকণ্ঠ পরিবারকে আমি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি এই কারণে যে, এটি আমার অন্ধকার মনে এক জ্বলন্ত প্রদীপ হয়ে আলো বয়ে এনেছে।
মরিয়ম জামিলা, তেঁতুলিয়া, পঞ্চগড়

প্রতিভা বিকাশের মাধ্যম
কিশোরকণ্ঠ এমন একটি পত্রিকা যেখানে কিশোররা প্রতিভার পূর্ণ বিকাশ ঘটাতে সক্ষম হয়। এখানে প্রায় প্রতিটি ক্ষেত্রে প্রতিভাকে প্রকাশ করা যায়। যেমন কবিতা, গল্প, উপন্যাস, হাসির বাকসো, ছবি আঁকা ইত্যাদির মাধ্যমে মনোজগতের ভাবকে প্রকাশ করা যায়। এ জন্য এটি একটি আদর্শ পত্রিকা। অনেক ছাত্রছাত্রীর মাঝে তাদের সুপ্ত প্রতিভা লুকিয়ে থাকে তা অনেকে মুখে প্রকাশ করতে পারে না। কিন্তু এই কিশোরকণ্ঠ থাকার ফলে সকলেই তার প্রতিভাকে নিজের মতো করে সাজিয়ে প্রকাশ করতে পারে। অতএব এটি একটি প্রতিভা বিকাশের মাধ্যম।
আল মামুন
শ্রীবরদী, শেরপুর

ধন্যবাদ কিশোরকণ্ঠ
আমি কিশোরকণ্ঠের একজন নিয়মিত পাঠক। কিশোরকণ্ঠ আমার সবচেয়ে প্রিয় পত্রিকা। কিশোরকণ্ঠের মাধ্যমে আমার জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ হচ্ছে। কিশোরকণ্ঠ আমার জ্ঞানের দুয়ার খুলে দিয়েছে, তাই কিশোরকণ্ঠকে জানাই অসংখ্য ধন্যবাদ।
তারানা তাবাসসুম নিশাত
মিরপুর, বাহুবল, হবিগঞ্জ

অলরাউন্ডার
আমি ব্যক্তিগতভাবে যতদূর জানি কিশোরকণ্ঠ অন্যান্য পত্রিকার চেয়ে আলাদা। প্রতি মাসের এ পত্রিকায় থাকে কুরআন ও হাদিসের জ্ঞান লাভের জন্য কুরআনের আলো ও হাদিসের আলো বিভাগ। হাসির জন্য মজার মজার কৌতুকের বিভাগ হাসির বাকসো। বিজ্ঞানবিষয়ক বিভাগ সায়েন্স ফিকশন। সাহাবীদের ইতিহাসবিষয়ক বিভাগ দুর্গম পথের যাত্রী। খেলাধুলার আপডেটবিষয়ক নিয়মিত খেলাধুলার বিভাগ। রহস্য উপন্যাস, কিশোর উপন্যাস, নাটিকা ইত্যাদি। এ ছাড়াও সেরা কবিদের গল্প, ছড়া-কবিতা। কিশোরকণ্ঠ পাঠকদের পাঠানো লেখা অনুশীলন, শব্দধাঁধা, বলতে পারো, মুখোমুখি ইত্যাদিসহ আরো নানা ধরনের জ্ঞানমূলক চমৎকার বিভাগ ছাপানো হয়। এসব বিভাগ যেমন অন্যান্য পত্রিকার চেয়ে ভিন্ন, তাই কিশোরকণ্ঠ সব ফরম্যাটেই নাম্বার ওয়ান অলরাউন্ডার।
মো: শাহজালাল ইবনে জিহাদী
তেঁঁতুলিয়া, পঞ্চগড়

প্রাণের স্পন্দন
কিশোরকণ্ঠ আমার প্রিয় পত্রিকা। যার প্রতিটি সংখ্যা এবং প্রতিটি বিভাগ আমার কাছে অত্যন্ত ভালো লাগে। কিশোরকণ্ঠ পাঠের মধ্য দিয়ে আমার অনেকটা লেখালেখিতে প্রবেশ। জ্ঞানের ভান্ডারে ভরপুর কিশোরকণ্ঠের প্রতিটি সংখ্যা। সত্য এবং সুন্দরের সাথে কিশোরকণ্ঠ এগিয়ে যাবে তার লক্ষ্যপথে।
রুমান হাফিজ, কানাইঘাট, সিলেট

আগামীর বাংলদেশ
‘কিশোরকণ্ঠ পড়বো, জীবনটাকে গড়বো’ এই প্রত্যয় নিয়ে কিশোরকণ্ঠের সাথে লাখো কিশোরের পথচলা। প্রিয় কিশোরকণ্ঠ পাঠের মধ্য দিয়ে জাগ্রত হয় দেশপ্রেম আর নৈতিক মূল্যবোধের অনিঃশেষ প্রেরণা। আর এই চিরসবুজ স্বপ্নিল তরুণেরাই গড়বে আগামীর বাংলাদেশ।
মাসুম বিল্লাহ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা

একটু আগে চাই
আমাদের এলাকায় এই মাসিক পত্রিকাটি আসে মাসের ২১-২৭ তারিখের মধ্যে, যার কারণে প্রতিযোগিতামূলক বিভাগে অংশগ্রহণ করতে পারি না, আর প্রশ্নগুলোর উত্তর জানা থাকলেও তা অনেক সময় পাঠাতে পারি না। তাই আমার আকুল আবেদন রইল, যাতে মাসের ১-১০ তারিখের মধ্যে যেন সবার প্রিয় এই ঐতিহ্যবাহী পত্রিকাটি বিলি করা হয়।
মো: মাহফুজ তালুকদার
উল্লাপাড়া, সিরাজগঞ্জ

SHARE

Leave a Reply