Home নিয়মিত আমাদের কথা আ মা দে র ক থা

আ মা দে র ক থা

প্রাণপ্রিয় বন্ধুরা
আসসালামু আলাইকুম।
আশা করি সবাই ভালো এবং সুস্থ আছো।
এক মাস দীর্ঘ বোর্ড পরীক্ষার পর কিছুটা হাঁফ ছেড়েছো নিশ্চয়ই! মনটা কিছুটা হালকা এবং ফুরফুরে আছে বোধ করি। হাতে এখন তোমাদের বেশ কিছুটা সময়। এই সময়টা কিভাবে কাজে লাগানো যায়, তার একটি সুন্দর পরিকল্পনা তৈরি করে ফেল। সেই পরিকল্পনার আলোকে নিজেদেরকে গড়ে তোলার চেষ্টা কর। এটাই উত্তম কর্মপন্থা। তোমাদের সার্বিক সফলতা কামনা করছি।

মার্চ মাস! এক আগুনঝরা মাস। স্বাধীনতা অর্জনের মাস। লক্ষ প্রাণের আত্মত্যাগের মাস।
যুদ্ধ, রক্ত, সংগ্রাম ও অশেষ ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের এই স্বাধীনতা। এই লাল-সবুজের পতাকার মূল্য ও মর্যাদা তাই এত বেশি।
স্বাধীনতা অর্জন করা যত সহজ, তার চেয়ে অনেক কঠিন স্বাধীনতাকে অক্ষুন্ন ও মর্যাদাসম্পন্ন করে রাখা। স্বাধীনতার পতাকাকে সমুন্নত ও সমুজ্জ্বল রাখার জন্য চাই আমাদের সতর্ক আন্তরিকতা ও প্রচেষ্টা।
আমাদের সার্বিক কর্মপ্রবাহ যেন দেশের কল্যাণের জন্য হয় সেই চেষ্টাই অব্যাহত রাখতে হবে। দেশকে সমৃদ্ধ করতে হবে। স্বয়ংসম্পন্ন করতে হবে। দেশের কল্যাণ, উন্নতি, দেশের মান ও মর্যাদা বৃদ্ধির জন্য আমাদের সচেতন হতে হবে। সেইভাবে কাজ করে যেতে হবে নিরলস।
স্বাধীনতার অর্থ শুধু স্বাধীনভাবে চলাই নয়, বরং আত্মমর্যাদার সাথে স্বাধীনভাবে বেঁচে থাকার নামই স্বাধীনতা। এই দেশকে আমরা বহু ত্যাগের বিনিময়ে স্বাধীন করেছি। এই স্বাধীনতা আরো অর্থবহ করে তোলার দায়িত্ব আমাদেরই। আমরা যেন আমাদের এই দায়িত্ব ও কর্তব্যের কথা ভুলে না যাই। যেন ভুলে না যাই যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠার কথা।
মহান রাব্বুল আলামিন আমাদের স্বাধীনতাকে আরো গৌরবময় ও অর্থবহ করে তুলুন, কবুল করুন এই সুজলা সুফলা শস্য-শ্যামলা দেশকে। দেশের প্রতি আমাদের ভালোবাসা ও দায়িত্ব কর্তব্য আরো ক্রমাগতভাবে বৃদ্ধি পাকÑ আজকের দিনে এটাই কামনা করছি।
আজ এই পর্যন্তই।
আল্লাহ হাফিজ।

SHARE

Leave a Reply