Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক এপ্রিল ২০১৫

খোলা ডাক এপ্রিল ২০১৫

মনের মাধুরীতে তুমি
হে কিশোরকণ্ঠ! তুমি ধূলিধূসরিত মাটির পৃথিবীতে অন্ধকার রজনীর বুকে দাঁড়িয়ে রয়েছো আলোর মশাল নিয়ে। এমনি করে যুগে যুগে এ দেশের পথহারা মানুষকে দিয়েছো আলোর সন্ধান, জ্বালিয়ে দিয়েছো মহাপবিত্র প্রাণ। তোমার মুক্তাঙ্গনে পেয়েছি সুখী, সুন্দর ও মহৎ জীবনের অনুপ্রেরণা। তাই আজও তোমাকে দেখেছি এই মনের মাধুরীতে। গত সংখ্যাটি হাতে আসতেই আমার চোখ দু’টি জ্ঞানের মশালে রঙিন হয়ে গেল।
মো: সেলিম মিয়া
ভিটিপাড়া কাপাসিয়া, গাজীপুর

মাসের শুরুতে চাই
আমি কিশোরকণ্ঠের একজন নিয়মিত পাঠক। মাসের শুরুতে কিশোরকণ্ঠ হাতে না পেলে মনটা ভারাক্রান্ত হয়ে ওঠে। তাই হাতে পাওয়া মাত্রই এক বসাতেই তা পড়ে ফেলার চেষ্টা করি। এর প্রতিটি বিভাগ আমাকে দারুণভাবে মুগ্ধ করে। বিশেষ করে কুরআন-হাদিসের আলো, হাসির বাকসো, জানার আছে অনেক কিছু, সায়েন্স ফিকশন আমার সবচেয়ে ভালো লাগে। পত্রিকাটি আমাদের তরুণদের উন্নত জীবন গঠনে সহায়ক ভূমিকা পালন করছে। আমি কিশোরকণ্ঠকে মন-প্রাণ দিয়ে ভালোবাসি, তাই আমার চারিত্রিক গুণাবলি বিকাশে কিশোরকণ্ঠকে আদর্শ পথপ্রদর্শক হিসেবে বেছে নিয়েছি।
মো: ইলিয়াস হোসেন
নবায়ন গাছ, তেঁতুলিয়া, পঞ্চগড়

অপেক্ষায় থাকি
প্রত্যেক মাসের শুরুতেই অপেক্ষায় থাকি প্রিয় পত্রিকার জন্য। অবশেষে যখন পত্রিকাটি হাতে পাই, তখন আনন্দে মন নেচে ওঠে।
খন্দকার সাজু আহমেদ
জয়সিং ধুনট, বগুড়া

নতুন কিছু জানা যায়
আমরা জন্মগতভাবে নতুন কিছুর প্রতি আগ্রহী। মানুষ সত্যসন্ধানী। সত্য ও বস্তুনিষ্ঠ খবর সবার কাছে কাম্য। কিন্তু প্রযুক্তির ব্যবহারে আজ তা অনেকই কম। তবে কিশোরকণ্ঠ তার ধারাবাহিকতা বজায় রেখেছে। প্রযুক্তির উৎকর্ষ সাধনে আজ অনলাইনে কিশোরকণ্ঠ পড়া যায়। নতুন নুতন কিছেু জানা যায়।
মো: সাজ্জাদ হোসেন চৌধুরী
পূর্ব জুরাইন, ঢাকা
সবচেয়ে মজাদার
আমি কিশোরকণ্ঠ ২০১৩ সাল থেকে প্রতি মাসে পড়ি। প্রতিটি কিশোরকণ্ঠ পড়তে মজা লেগেছে। এটি আমি পেয়ে অত্যন্ত খুশি হই। আমার প্রথম ঈদসংখ্যা গতবার পড়েছি প্রতিটি গল্প, ছড়া, উপন্যাস এবং মমির মিসর ইত্যাদি অনেক ভালো লেগেছে। এটি আমার কাছে সবচেয়ে মজাদার।
ফয়সাল আলী
সাবেক লাভাঙ্গা, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ

জাতির গৌরব
মাস ঘুরে কিশোরকণ্ঠের সংখ্যা যখন হাতে পাই, ঠিক তখনই যেন এক অফুরন্ত আনন্দের ধারা আমাকে ঘিরে ধরে। মনমাতানো এসব সংখ্যা তার নিয়মিত বিভাগগুলোর পাশাপাশি স্মরণ করিয়ে দেয় বাঙালির বীরত্বগাথা সব অর্জনের কথা যা আমাদের জাতির গৌরব। আর মনকাড়া প্রচ্ছদগুলো যেন ঠিক তারই প্রতিচ্ছবি।
তরিকুল ইসলাম শান্ত
হাতিয়া, নোয়াখালী

তোমার পরশে
আমার প্রতিভা ঘুমিয়ে ছিলো। এই ঘুমন্ত প্রতিভা শুধু তোমার পরশে জাগ্রত হয়েছে। যেদিন প্রথম তোমার সাথে আমার পরিচয়, ঠিক সেদিন থেকেই আমি জাগ্রত, জাগ্রত আমার প্রতিভা, সত্যি কিশোরকণ্ঠ! আমি তোমাকে অনেক ভালোবাসি।
রেজওয়ানা পারভীন মমি
ক্যান্টনমেন্ট কলেজ, কুমিল্লা

চমৎকার কিশোরকণ্ঠ
আমি কিশোরকণ্ঠের একজন নুতন বন্ধু। এই বন্ধুর সূচিপত্র দেখেই আমার মন আনন্দে ভরে ওঠে। এই কিশোর বন্ধুর কাছে থেকে পাওয়া যায় জ্ঞান, বিজ্ঞান ছাড়াও অনেক কিছু। সত্যই কিশোরকণ্ঠ অসাধারণ ও চমৎকার। এই চমৎকার কিশোরকণ্ঠকে যদি প্রতিদিন অথবা প্রতি সপ্তাহে পেতাম তাহলে অনেক ভালো লাগতো।
আরেফিন আহমদ খালিদ
ধুনট, বগুড়া

SHARE

Leave a Reply