Home নিয়মিত আমাদের কথা আমাদের কথা ডিসেম্বর ২০১৪

আমাদের কথা ডিসেম্বর ২০১৪

Amder-Kothaপ্রাণপ্রিয় বন্ধুরা
আসসালামু আলাইকুম।
আশা করি সবাই ভালো এবং সুস্থ আছো।
ডিসেম্বর মাসে তোমাদের বার্ষিক পরীক্ষা শেষ হচ্ছে। পরীক্ষা শেষ মানেই তো চিন্তামুক্ত স্বপ্নের রাজ্যে ডানা মেলা। কী মজা! এই মজার সাথেই এবার আবার যুক্ত হচ্ছে শীতের আমেজ। খেজুরের রস, পিঠা, পায়েস আরও কত কী! ফলে মজা এবং আনন্দের মাত্রা তো দ্বিগুণ হওয়ারই কথা। আমাদের প্রত্যাশাও তাই। তোমরা আনন্দে থাকবে, হাসি-খুশি আর স্বপ্নের ডানা বিস্তার করবে এটাই আমরা কামনা করি।
বার্ষিক পরীক্ষার পর বেশ লম্বা ছুটি পাচ্ছো। এখনই ঠিক করে নাও সময়গুলো কিভাবে কাজে লাগাবে। কারণ সময়ের গুরুত্ব অপরিসীম। সুতরাং পরিকল্পনা অনুযায়ী প্রতিটি মুহূর্তই ব্যয় করা উচিত। বিষয়টির দিকে খেয়াল রাখবে বলে আশা করি।

১৬ ডিসেম্বর বিজয় দিবস। দিনটির কথা মনে আছে তো? কেন থাকবে না। জানই তো কত রক্ত, কত ত্যাগ আর সংগ্রামের মধ্য দিয়ে আমরা পেয়েছি আমাদের প্রাণপ্রিয় দেশটির স্বাধীনতা। এই বিজয়ের আনন্দই যে আলাদা! আমরা বিজয় লাভ করেছি। দেশের স্বাধীনতা অর্জন করেছি। এখন এসো, আমাদের এই স্বপ্নের দেশটিকে সোনার দেশে পরিণত করার জন্য সকলেই আত্মনিয়োগ করি। আমরা দেশের উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে উঠি।
ডিসেম্ব^র মাস মানেই বছরের শেষ মাস। এখন আমাদের একটু পেছনে তাকানো প্রয়োজন। হিসাব মেলানোর প্রয়োজন যে, এ বছর আমরা যা যা করতে চেয়েছিলাম, যে সকল পরিকল্পনা গ্রহণ করেছিলাম বছরের প্রথমেÑ সেসবের কতটুকু বাস্তবায়ন করতে পেরেছি আর কতটুকুই বা বাকি রয়ে গেছে। আগামী মাস মানেই জানুয়ারি, ২০১৫। অর্থাৎ নতুন মাস, নতুন বছর। আমরা যেন এ বছরের অপূর্ণতা পুষিয়ে নিতে পারি আগামী বছরে। সেই প্রতিজ্ঞা এবং প্রচেষ্টা আমাদের থাকতে হবে।
আজ এই পর্যন্তই!
আল্লাহ হাফিজ।

SHARE

Leave a Reply