Home নিয়মিত খোলা-ডাক খোলা ডাক মার্চ’ ১৪

খোলা ডাক মার্চ’ ১৪

Khula-Dakজ্ঞানের আলো
মৌমাছি যেমন করে মধু সংগ্রহ করে, তেমনি আমি কিশোরকণ্ঠ পড়ে জ্ঞান অর্জন করছি। কুরআনের আলো, হাদিসের আলো, হাসির বাকসো, কবিতা ইত্যাদি পড়ে আমি অনেক কিছু শিখতে পারি। সেই আলোকে আমি আমার জীবন গড়বো ইনশাআল্লাহ।
মো: আবু সাইদ
ধলেশ্বর, আটঘরিয়া, পাবনা

প্রতীক্ষায় থাকি
আমি এক বছর ধরে কিশোরকণ্ঠের প্রত্যেকটি সংখ্যাই পড়ে আসছি। যত পড়ি ততই ভালো লাগে। মূলত এটি হচ্ছে আলোর পথের পথপ্রদর্শক। একটি সংখ্যা পড়া শেষ হলেই প্রতীক্ষায় থাকি কবে নতুন সংখ্যাটি আবার হাতে পাবো। কিশোরকণ্ঠের প্রত্যেকটি বিভাগেই আমরা নুতন নুতন বিষয় সম্পর্কে জানতে পারি। আমি সবসময়ই কিশোরকণ্ঠের শুভ কামনা করি, কারণ এটি কিশোরদের জন্য উজ্জ্বল ভবিষ্যৎ গঠনে সাহায্য করবে এবং তাদের চলার পথের পথপ্রদর্শক হবে।
শোহানুর রহমান খান
হাসনাবাদ, রায়পুরা, নরসিংদী

নিয়মিত পাঠক
আমার যেন অন্য একটি প্রাণ হচ্ছে কিশোরকণ্ঠ। তাই তাড়াতাড়ি কিশোরকণ্ঠ হাতে পেতে চাই। মাসের ২০-২৫ তারিখে কিশোরকণ্ঠ পেলে আমি খুব ক্লান্তিতে পড়ে যাই। তাই আমার অনুরোধ কিশোরকণ্ঠ যেন যথাসময়ে পাই।
মো: আ: আওয়াল
ধলেশ্বর, দেবত্তর, আটঘরিয়া, পাবনা

যা চাই, তাই পাই
ছোট্ট সুন্দর এই মাসিক পত্রিকাটিতে আমি যা চাই তা-ই পাই। এর জন্য আমি খুবই আনন্দিত। তাই কিশোরকণ্ঠকে জানাই আন্তরিক ধন্যবাদ।
মো: সাইফ উল্লাহ
রায়পুরা, নরসিংদী

জ্ঞানের আলো
প্রাণপ্রিয় কিশোরকণ্ঠকে আন্তরিক অভিনন্দন। কিশোরকণ্ঠে রয়েছে প্রকৃত জ্ঞানের আলো, জীবন চলার পথে এই জ্ঞান পাথেয় হয়ে অনুপ্রেরণা এবং উদ্দীপনা জোগায়। তাই এই প্রকৃত জ্ঞানের আলোয় আলোকিত হোক প্রতিটি কিশোর-কিশোরীর জীবন।
মাহবুবুর রহমান মাহিন
মিয়া বাজার, চৌদ্দগ্রাম, কুমিল্লা

প্রাণপ্রিয় পত্রিকা
কিশোরকণ্ঠ আমার প্রাণপ্রিয় পত্রিকা। কারণ এটা জ্ঞান ও বিনোদনের ভাণ্ডার। কিশোর-যুবকদের চরিত্র গঠনে এর ভূমিকা অনেক। এবারের সংখ্যাটি খুব ভালো লেগেছে। এ জন্য কিশোরকণ্ঠ পরিবারকে অসংখ্য ধন্যবাদ।
মো: মামুন উদ্দিন রাফী
বুড়িরচর, হাতিয়া, নোয়াখালী

সত্যিই কিশোরকণ্ঠ!
শত শত পত্রিকার মধ্যে আমার প্রিয় পত্রিকা কিশোরকণ্ঠ। এই প্রাণপ্রিয় পত্রিকা পড়তে আমার খুব ভালো লাগে। তাইতো জানুয়ারি মাসের সংখ্যা হাতে পেয়েই মনের আনন্দে পড়তে বসে গেলাম। হঠাৎ জীবনের মোড় ঘুরে গেল এই কিশোরকণ্ঠ পড়ে। সত্যিই চমৎকার ক্রিকেটের যমজ ভাইয়েরা, রূপমের স্কুল উপন্যাসসহ সকল বিষয়ের লেখা অপূর্ব ভালো লেগেছে।
মামুন, ইলিয়াছ, তানভীর সাগরিয়া
বুড়িরচর, হাতিয়া, নোয়াখালী

ধন্যবাদ বন্ধু
আমি কিশোরকণ্ঠে আমার লেখা দেখে আনন্দে আত্মহারা! আমার বন্ধু সাইফ উল্লাহ, রফিক, অনিম, শিফারও লেখা দেখে অবাক। তারাও কিশোরকণ্ঠ পড়ার সিদ্ধান্ত নিয়েছে। কেমন হলো? কিশোরকণ্ঠ, তুমিই পার কিশোরমনকে নতুন কিছু সৃষ্টির প্রেরণা জোগাতে। তুমিই পার কিশোরদের আলোর পথে নিয়ে যেতে। ধন্যবাদ বন্ধু।
আ: সবুর খান
রায়পুরা, নরসিংদী

জ্ঞানের সাগর
আমরা যেমন বায়ুর সাগরে বাস করেও বায়ুর মর্ম বুঝতে পারি না, তেমনি আল্লাহ রাব্বুল আলামিন আমাদের প্রতিটি মানুষের মস্তিষ্কে সমান মেধা দিয়েছেন। কিন্তু আমরা পরিবেশের অভাবে সেটাকে জাগ্রত করতে পারি না এবং এই জ্ঞানের মর্মও বুঝতে পারি না। বলতে গেলে আমাদের মস্তিষ্কটা একটা জ্ঞানের সাগর। শুধু একটি পরিবেশ ও চেষ্টা বা পথপ্রদর্শক দরকার যা আমাদের এই সাগরটাকে চিনিয়ে দেবে। আমার এই পরিবেশ ও পথপ্রদর্শক হচ্ছে কিশোরকণ্ঠ। তাই আমি বলতে চাই আমার ক্ষেত্রে আসল জ্ঞানের সাগর হচ্ছে কিশোরকণ্ঠ।
মো: গোলাম আজম, রহনপুর, গোমস্তাপুর, চাঁপাইনবাবগঞ্জ

শ্রেষ্ঠ পত্রিকা
আমি কিশোরকণ্ঠের একজন পুরনো পাঠক, ভক্তও বটে। আমি এ পত্রিকাকে বাংলাদেশের সকল মাসিক পত্রিকা থেকে শ্রেষ্ঠ ও যুগোপযোগী মনে করি। এতে কী নেই? মাসিক এই পত্রিকাটিতে সবই আছে, যা যুগ যুগ ধরে শিশু-কিশোর তরুণ, তরুণী, বৃদ্ধÑ সবাই পড়ে যাচ্ছে এবং ভবিষ্যতেও পড়তে থাকবে। আমি এ পত্রিকাটি সাফল্য কামনা করছি।
মো: ইমরান হোসেন
দেওগ্রাম, কাহালু, বগুড়া

ছোট্টবেলার স্মৃতি
নতুন কিশোরকণ্ঠ হাতে পাওয়ার পরই ওপরের ছবিটি দেখে মনে হয়ে গেল সেই ছোটবেলার রই খাওয়ার স্মৃতি এবং এ বইটি পড়ে অনেকগুলো পর্বই ভাল লাগছে। যেমন আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সা:, ইমাম তিরমিজি (রহ) ও টেস্টের যত হ্যাটট্রিক অনেক অনেক ভালো লেগেছে। তাই কিশোরকণ্ঠ পরিবারকে আন্তরিক ধন্যবাদ।
মো: আবদুল কাদের
মুরাদনগর, মধ্যপাড়া, কুমিল্লা

সত্যের ছোঁয়া
সূর্যের সোনালি আলো যেমনি ফুলের প্রয়োজন, রাতের আঁধার দূর করার জন্য যেমনি চাঁদের প্রয়োজন, তেমনি আমার জীবনকে সুন্দর করার জন্য প্রয়োজন শিক্ষা। আর কিশোরকণ্ঠ সে তো এমন এক পত্রিকা যার মাধ্যমে আমি খুঁজে পেয়েছি সত্যের ছোঁয়া ও শিক্ষার পরশকে। এর প্রতিটি সংখ্যা এবং প্রতিটি পাতাতেই রয়েছে শিক্ষার বিষয়বস্তু। তাই একেই আমার প্রিয় বন্ধু হিসেবে বেছে নিয়েছি।
মো: তালহা জুবায়ের
চতলা, লালমোহন, ভোলা

SHARE

2 COMMENTS

Leave a Reply