Home নিয়মিত আমাদের কথা আ মা দে র ক থা ডিসেম্বর ২০১৩

আ মা দে র ক থা ডিসেম্বর ২০১৩

প্রাণপ্রিয় বন্ধুরা,
আস্সালামু আলাইকুম।
আশা করি আল্লাহর রহমতে ভালো এবং সুস্থ আছো।

Sompodokiyeoদেখতে দেখতে চলে গেল একটি বছর! এসে গেল বিজয়ের মাস- ডিসেম্বর।
তোমরা তো জানো, ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের কথা।
১৯৭১ সালে ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর বহু রক্ত, সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে ১৬ই ডিসেম্বর আমরা ছিনিয়ে এনেছিলাম আমাদের কাক্সিক্ষত বিজয়। সোনালি আকাশে পত পত করে উড়েছিলো সেদিন বাংলাদেশের লাল-সবুজ পতাকা।
যে আত্মত্যাগ ও কোরবানির বিনিময়ে আমরা বিজয় অর্জন করেছিলাম, স্বাধীনতা এনেছিলাম- সেই বিজয় ও স্বাধীনতা ইতিহাসের পাতায় অমরগাথা হয়ে রয়েছে। সেই অমলিন ইতিহাস আমাদেরকে সমুন্নত ও উজ্জ্বল করে রাখতে হবে। নিজেদেরকে গড়ে তুলতে হবে এ দেশের জন্য, এই ভূখণ্ডের জন্য একেকজন অতন্দ্র প্রহরী হিসেবে। নিজেদেরকে যোগ্য ও সুনাগরিক হিসেবেও গড়ে তুলতে হবে। তাহলেই সার্থক হবে আমাদের বিজয়গাথা অমর ইতিহাস।
যেহেতু ডিসেম্বর বছরের শেষ মাস, সে কারণে আজ আমাদের একটু  পেছনে ফিরে দেখতে হবে। খতিয়ে দেখতে হবে, আমাদের পরিকল্পনায় যা কিছু করার ছিলো তা সবই করতে পেরেছি কি না। যদি অপূর্ণতা থেকে থাকে তাহলে আগামী বছর যেন সেগুলো সম্পূর্ণ করতে পারি- সেই পরিকল্পনা এখন থেকেই নিতে হবে।
অনেকের পরীক্ষা চলছে। আশা করছি তোমরা ভালোই করবে। কারণ নিয়মানুবর্তিতা ও অধ্যবসায়ে তোমরা অগ্রগামী। তোমাদের দিকেইতো তাকিয়ে আছে সমগ্র জাতি। ফলে তোমাদেরকে তো ভালো করতেই হবে। তোমাদের প্রতি রইলো আমাদের অজস্র শুভ কামনা। আল্লাহ আমাদের সহায় হোন।
আজ এই পর্যন্তই!
আল্লাহ হাফিজ।

SHARE

Leave a Reply