Home নিয়মিত স্কুল আঙিনা স্কুল আঙিনা

স্কুল আঙিনা

   সিলেট মহানগরী
সম্প্রতি কিশোরকণ্ঠ পাঠক ফোরাম সিলেট মহানগরী শাখার উদ্যোগে মেধা বৃত্তির বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান ২০১৩ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মানারাত ইন্টান্যাশনাল ইউনির্ভাসিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান। পাঠক ফোরাম সিলেট মহানগরীর পরিচালক সিদ্দিক আহমদ ইউসুফ ও সহকারী পরিচালক শামীম ফরহাদের যৌথ সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিকৃবি-এর মাইক্রোবায়োলোজি বিভাগের শিক্ষক ড. এটিএম মাহবুবে এলাহী। বিশেষ অতিথি ছিলেন শাবিপ্রবির শিক্ষক ড. তাজ উদ্দিন ও ড. মুহাম্মদ সেলিম। ডা. মাহমুদুল হাসান নয়নের শুভেচ্ছা বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন মিরাবাজার জামেয়া স্কুলের অধ্যক্ষ মো. মজির উদ্দিন, অবিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন মো. মফিজুর রহমান চৌধুরী, কিশোরকণ্ঠ পাঠক ফোরাম সিলেট মহানগরীর অন্যতম পৃষ্ঠপোষক আব্দুর রাজ্জাক। উপস্থিত ছিলেন ফোরাম মহানগরীর অন্যতম পৃষ্ঠপোষক মাসুক আহমদ, আজিম উদ্দিন প্রমুখ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘নৈতিক শিক্ষা একটি জাতি গঠনের পূর্ব শর্ত। যে জাতি নৈতিক ও আধুনিক শিক্ষায় যত বেশি উন্নত তারা তত বেশি এগিয়ে। নৈতিক ও আধুনিক শিক্ষার সমন্বয় ছাড়া শুধু মেধাবী কিংবা মেধা দিয়ে সুস্থ জাতি গঠন করা সম্ভব নয়। এ ক্ষেত্রে আমাদের দেশে  শিশু-কিশোরদের  নৈতিক মান উন্নয়নে কিশোরকণ্ঠ সহায়ক ভূমিকা পালন করে যাচ্ছে।’
অপরদিকে দ্যা এইডেড হাইস্কুল শাখার উদ্যোগে পরিচালক তোফায়েল আহমদের পরিচালনায় লালখানে এক শিক্ষাসফর অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পাঠক ফোরাম সিলেট মহানগরীর অন্যতম উপদেষ্টা সাবেক পরিচালক ডা: মাহমুদুল হাসান নয়ন। বিশেষ অতিথি ছিলেন মহানগরীর পরিচালক সিদ্দিক আহমদ ইউসুফ, সহ-পরিচালক শামীম ফরহাদ, ওসমানী মেড্যিাল উচ্চবিদ্যালয় শাখার পরিচালক বদরুল ইসলাম ও এইডেড স্কুল শাখার সহকারী পরিচালক ফয়জুল হাসান। অংশগ্রহণকারী ছাত্রদের মধ্যে উপস্থিত ছিলেন সুজন, রায়হান, তাজুল, আশরাফ, মেহেদী, তুহিন, জাহেদ, সালমান, সামিন, জনি, রনি, রাহিদ, ইমন, সাব্বির, রাব্বি, রিয়াজ, ফাহিম, রুহেল প্রমুখ। দীর্ঘ নৌপথ ভ্রমণের পর লালখান চা-বাগানের মাঠে ছাত্ররা মোরগ লড়াই ও ক্রিকেট খেলায় অংশগ্রহণ করে।

তা’মীরুল মিল্লাত অঞ্চল
সম্প্রতি কিশোরকণ্ঠ পাঠক ফোরাম তা’মীরুল মিল্লাত অঞ্চলের উদ্দ্যোগে মহান স্বাধীনতা  দিবস ২০১৩ উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তা’মীরুল মিল্লাত মাদ্রাসা টঙ্গীর ছাত্র সংসদের ভিপি গোলাম কিবরিয়া এবং বিশেষ অতিথি ছিলেন ছাত্র সংসদের জিএস ওয়াজি উল্লাহ।

পটিয়া শহর অঞ্চল, চট্টগ্রাম
সম্প্রতি কিশোরকণ্ঠ পাঠক ফোরাম পটিয়া শহর অঞ্চল কর্তৃক মৌসুমী ফলের আসর স্থানীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। পটিয়া আদর্শ উচ্চবিদ্যালয়ের ফোরাম পরিচালক সাইফুদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন পটিয়া সরকারি কলেজের প্রধান পৃষ্ঠপোষক সাঈদ হোসেন মাহমুদ, পটিয়া শহর অঞ্চলের পরিচালক শহীদুল ইসলাম। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফখরুল আজিম, আবু তৈয়ব মানিক, রবিউল হোসেন, মোবারক হোসেন, ইবনুল শিকদার, শাহ নেওয়াজ, কাউছার আলম, আফনান ফারুক, সজিব দেব নাথ, জাহেদ, ইরফান, ইমতিয়াজ প্রমুখ। শেষে মৌসুমী ফল খাওয়া হয়।

চট্টগ্রাম জেলা পূর্ব
সম্প্রতি কিশোরকণ্ঠ পাঠক ফোরাম চট্টগ্রাম জেলা পূর্বের নাজিরহাট শাখা কর্তৃক এসএসসি ও দাখিল কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ২০১৩ অনুষ্ঠিত হয়। ফোরামের পরিচালক মো: সালাহ উদ্দীনের সভাপতিত্বে এবং আবদুল আজিজের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার প্রধান উপদেষ্টা ইমরুল হাসান, বিশেষ অতিথি ছিলেন অ্যাড. আলমগীর মোহাম্মদ ইউনুছ ও তুফায়েল আহাম্মদ। কৃতী শিক্ষার্থীদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য প্রদান করে সরকারি চট্টগ্রাম কলেজিয়েট স্কুল থেকে গোল্ডেন এ+ প্রাপ্ত শিক্ষার্থী সৈয়দ ফাহাদ মাহামুদ। এতে শতাধিক শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট এবং শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়। হ

SHARE

Leave a Reply