Home নিয়মিত স্কুল আঙিনা

   রাজশাহী মহানগরী
সম্প্রতি কিশোরকণ্ঠ পাঠক ফোরাম রাজশাহী মহানগরীর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কুইজ প্রেিযাগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। ফোরামের পরিচালক মাকসুদ আলম রাফির সভাপতিত্বে এবং সহকারী পরিচালক তারিকুল ইসলামের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে অতিথি ছিলেন ফোরামের মহানগরীর অন্যতম উপদেষ্টা ডা: আব্দুল্লাহ আল মাহমুদ এবং ডা: দেউয়ান আবু রায়হান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল্লাহ আল মামুন, আবদুল হান্নান, শাহিনুজ্জামান শাকিল, নাসিরুদ্দিন সোহেল, আবদুল্লাহ আল মাহমুদ, মুজাহিদুল ইসলাম, নাজমুস সোয়াদ রফি, আবদুল করিম প্রমুখ। প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্তরা হলো : ১মÑ মাসফিকুল হাসান (৫ম শ্রেণী), ২য়Ñ যুবাইর আহমেদ (৬ষ্ঠ শ্রেণী), ৩য়Ñ ফাহমিদুল হাসান (৬ষ্ঠ শ্রেণী) এবং ৪র্থ থেকে ১৩তম বিজয়ীরা যথাক্রমে আল গালিব উদ্দীন ওহী (৬ষ্ঠ শ্রেণী), ববি খাতুন (৮ম শ্রেণী), শাহরিয়ার আহমেদ হিমালয় (৮ম শ্রেণী), অহিদুল ইসলাম (৬ষ্ট শ্রেণী), মুকিত আজমাইন শাহরিয়ার (৭ম শ্রেণী), তাসনিমুল হাসান (৭ম শ্রেণী), ফারহানা ইসলাম (৮ম শ্রেণী), মাহমুদুন্নবী (৯ম শ্রেণী), আহমেদ ইবনে রয়েল (৬ষ্ঠ শ্রেণী) ও সৈকত মাহমুদ (৮ম শ্রেণী)।

   রাঙামাটি শহর
সম্প্রতি কিশোরকণ্ঠ পাঠক ফোরাম রাঙামাটি শহর শাখার উদ্যোগে রাঙ্গামাটির ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান আল আমীন ইসলামিয়া ফাজিল মাদরাসা মিলনায়তনে এক কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। পাঠক ফোরাম রাঙামাটি শহর শাখার পরিচালক নুর জামালের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা নুরুল আলম সিদ্দিকী, প্রধান বক্তা ছিলেন ফোরামের রাঙামাটি জেলার প্রধান উপদেষ্টা শহিদুল্লাহ কাওসার। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ মাওলানা জাহাঙ্গীর আলম ও ফোরামের উপদেষ্টা রহমত উল্ল্যাহ। বক্তারা তাদের বক্তব্যে বলেন, কিশোরকণ্ঠ এই নব্য জাহেলিয়াতের সময়েও নৈতিকতা ও স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে ছাত্রদেরকে সঠিক জ্ঞান প্রদানের মাধ্যমে সৎ, দক্ষ, দেশপ্রেমিক ও আদর্শ নাগরিক তৈরির চেষ্টা করে যাচ্ছে। সাধারণ ছাত্রদেরকে ভালো ছাত্র হওয়ার পাশাপাশি নৈতিকতা সমৃদ্ধ সাহিত্য অধ্যয়নের মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে ওঠার চেষ্টা করতে হবে। এজন্য কিশোরকণ্ঠ অধ্যয়নের মাধ্যমে নিজেদেরকে তৈরি করতে হবে।
শতাধিক প্রতিযোগীর মধ্যে মেধাক্রম অনুযায়ী দশ জনকে পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার বিজয়ীরা হলো : ১মÑ ইলিয়াস হাসান (১০ম শ্রেণী), ২য়Ñ আব্দুুল মালেক (৯ম শ্রেণী), ৩য়Ñ সাইয়েদা মোবাইয়্যেনা তাবাস্সুম (৬ষ্ঠ শ্রেণী)। এছাড়া আরো সাত জনকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

   ফেনী শহর
সম্প্রতি মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শাহীন একাডেমী স্কুল অ্যান্ড কলেজ, ফেনী কর্তৃক দেয়ালিকা প্রকাশ করা হয়। দেয়ালিকা উন্মোচন করেন কিশোরকণ্ঠ পাঠক ফোরাম ফেনী শহর শাখার প্রধান পরিচালক তারেক মাহমুদ।
এতে আরও উপস্থিত ছিলেন শাহীন একাডেমীর পরিচালক আরিফ বিন জাহিদ, কাজী নাসির উদ্দিন, যোবায়ের হোসেন শুভ, রোমান সরকার প্রমুখ।

SHARE

Leave a Reply