Home নিয়মিত আমাদের কথা সম্পাদকীয়-আগস্ট ২০১০

সম্পাদকীয়-আগস্ট ২০১০

প্রাণপ্রিয় বন্ধুরা
সালাম ও শুভেচ্ছা নাও।

আশা করি সবাই ভালো এবং সুস্থ আছো।
তোমাদের জন্য আমাদের অশেষ কামনা তোমরা সকল দিক দিয়ে ভালো এবং সুস্থ থেকে দেশ ও সমাজকেও সুস্থতার দিকে এগিয়ে নেবে।

এখন শরৎকাল। আর শরৎ মানেই তো সাদা কাশফুলের শুভ্রতার হাসি। শরতের কোমল মেঘের মত, শরতের আকাশের মত, শরতের নদীর মত, মাঠের মত গড়ে উঠুক আমাদের জীবন। শরতের বৈশিষ্ট্যের মধ্যে একটি চমৎকার দৃশ্য ঘুড়ি ওড়ানো। এ সময় রংবেরঙের কত্ত ধরনের ঘুড়ি যে আকাশে ওড়ে! ঘুড়ি ওড়ানোর মধ্যে যে কত মজা রয়েছে, সে কেবল ঘুড়িপ্রেমিকরাই জানে।

আগস্টে আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী। এই তো মে মাসেই চলে গেল তাঁর জন্মদিন। সেটাও আমরা স্মরণ করেছি যথাযথভাবে। কবির মৃত্যুবার্ষিকীও আমরা স্মরণ করবো যথাযথ মর্যাদার সাথে। আসলে তিনি তো কেবল আমাদের জাতীয় কবি নন তিনি এই দেশ, এই জাতি, এই উপমহাদেশের স্বাধীনতা ও স্বপ্ন জাগনিয়া কবি। তাঁকে তো প্রতিদিনই আমাদের স্মরণে রাখতে হয় আমাদেরই প্রয়োজনে।

এবার আগস্ট মাসেই শুরু হচ্ছে মাহে রমজান। আহলান সাহলান মাহে রমজান! রমজান আসে প্রতি বছর আমাদের মাঝে। রমজান আসে সংযম, তাকওয়া আর অশেষ শিক্ষা নিয়ে আমাদের জন্য। সে আসে আমাদের দুনিয়া ও আখেরাতে কল্যাণের জন্য, মুক্তির জন্য। এ জন্যই তো রোজাকে বলা হয়েছে রহমত, মাগফিরাত ও নাজাতের মাস।

এসো, রমজানের প্রকৃত শিক্ষার আলোকে আমাদের জীবনকে গড়ে তুলি। সুন্দর ও সফল করে তুলি রমজানের শিক্ষায় আমাদের আজ ও আগামীর জীবন।

আল্লাহ রাব্বুল আলামিন রমজানের প্রকৃত শিক্ষা গ্রহণ করার তৌফিক আমাদের দিন। রমজানের সব ক’টি রোজা আমাদের যথাযথভাবে পালনের সুযোগ দান করুন। আজকের দিনে এটাই আমাদের একমাত্র কামনা।

আগামী সেপ্টেম্বর সংখ্যাটি কিন্তু কিশোরকণ্ঠের সেই লোভনীয় ঈদসংখ্যা! এই আকর্ষণীয় সংখ্যাটি সংগ্রহের জন্য এখন থেকেই প্রস্তুতি নাও।

আজ এই পর্যন্তই!

আল্লাহ হাফিজ।

SHARE

Leave a Reply